জেলা

হুগলি বার্তাঃ –


চিন্তন নিউজ:পার্থ শীলঃ-ভারতের কমিউনিস্ট পার্টি ( মার্কসবাদী ) পার্টির আহ্বানে শ্রীরামপুর চাতরা ১ নং ওয়ার্ডে আজ একটি জন সভার আহ্বান করা হয়েছিল। বক্তা- কমরেড তীর্থঙ্কর রায়, কমরেড সুমঙ্গল সিং ও কমরেড শতরূপ ঘোষ।

তরুণ চ্যাটার্জীঃ-আজ ভারতের কমিউনিস্ট পার্টি (মার্কসবাদী )ডানলপ বাঁশবেড়িয়া চন্দ্রহাটী এরিয়া কমিটির উদ্যোগে , আগামী ৩১শে আগস্ট কলকাতার ধর্মতলার সমাবেশের সমর্থনে বাঁশবেড়িয়া পৌরসভা থেকে ডানলপ সাহাগঞ্জ বাজার পর্যন্ত একটি কেন্দ্রীয় মিছিল অনুষ্ঠিত হয়।মিছিলের শেষে বক্তব্য রাখেন এরিয়া কমিটির সম্পাদক এবং হুগলি জেলা অন্যতম সদস্য কমরেড অনির্বাণ সরকার।

গুরুদাস ব্যানার্জীঃ- হুগলি জেলা মিড ডে মিল কর্মী ইউনিয়ন ( সি আই টি ইউ ) র শ্রীরামপুর ABTA হলে বাৎসরিক সাধারণ সভা অনুষ্ঠিত হলো । বারো মাসের ভাতা এবং অবিলম্বে ভাতা বৃদ্ধির দাবি সহ ৮ দফা দাবিতে আগামী সেপ্টেম্বর মাসের শেষে জেলা সমাবেশের প্রস্তুতি নিতে জেলার বিভিন্ন এলাকা থেকে মিড ডে মিলের শতাধিক কর্মীরা উপস্থিত হয় । এই বার্ষিক সাধারণ সভা উদ্বোধন করেন কমরেড জগন্নাথ ঘোষ CITU হুগলী জেলা সম্পাদকমন্ডলীর সদস্য ।কমরেড সেবা সাহা সম্পাদিকা খসড়া সাংগাঠনিক রিপোর্ট পেশ করেন ।কমরেড মলয় সরকার সভাপতি CITU হুগলি জেলা অভিনন্দন জানিয়ে বক্তব্য রাখেন । জেলার ২২ টি শাখা থেকে বিভিন্ন প্রতিনিধিরা আলোচনায় অংশগ্রহণ করে । বর্তমানে কেন্দ্র ও রাজ্য সরকার শুধু মিড ডে মিলের কর্মী নয় , অন্যান্য পেশার শ্রমিকদের উপর আক্রমণ নামিয়ে এনেছে। খাদ্যের দাবি ও বেকারের কাজের দাবীতে বামফ্রন্টের ডাকে আগামী ৩১ শে আগষ্ট কলকাতায় ধর্মতলায় সমাবেশে যাওয়ার সিদ্ধান্ত হয়। আগামী সেপ্টেম্বরে শেষে মিড মিল কর্মীদের ৮ দফা দাবীতে চুঁচুড়ায় জেলা সমাবেশের সিদ্ধান্ত হয় । সভা পরিচালনা করেন সভাপতি কমরেড জগন্নাথ ঘোষ ।

দেবাশীষ চ্যাটার্জীঃ- আজ সিঙ্গুর উত্তর এরিয়া কমিটির অন্তর্গত কামারকু্ন্ডু শাখার প্রয়াত কমরেড অমরী পাত্রের স্মরণ সভা অনুষ্ঠিত হয় বাজেমেলিয়া দৈব্য খালের পাশে। সভায় সভাপতিত্ব করেন প্রয়াত কমরেডের দীর্ঘদিনের লড়াই আন্দোলনের সঙ্গী কমরেড দীনবন্ধু খাঁড়া। শোকপ্রস্তাব পাঠ করেন কামারকুন্ডু শাখার সম্পাদক কমরেড রাজকুমার নাগ। প্রয়াত কমরেডকে স্মরণ করে বক্তব্য রাখেন এরিয়া কমিটির সম্পাদক কমরেড শুভাশীষ দাশ ও জেলা সম্পাদকমন্ডলীর সদস্য কমরেড সৌমিত্র চ্যাটার্জী।

চৈতালি নন্দীঃ-কথা সাহিত্যিক তারাশঙ্কর বন্দ্যোপাধ্যায়ের ১২৫ তম জন্মবর্ষ উদযাপন এর আয়োজন করে কমল চট্টোপাধ্যায় স্মৃতি পাঠাগার ও পশ্চিমবঙ্গ গণতান্ত্রিক লেখক শিল্পী সঙ্ঘ, চন্দননগর আঞ্চলিক কমিটি। এই উপলক্ষ্যে একটা আলোচনা সভা অনুষ্ঠিত হয় কালিচরন ঘোষ ট্রাষ্ট ভবন, ধারাপাড়া , চন্দননগর ভবানী মুখার্জী সভাগৃহে। আলোচনার বিষয় ছিল তারাশঙ্করের সাহিত্য কীতি ও বর্তমান সময়ে প্রাসঙ্গিকতা। আলোচনা করেন রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয়ের বাঙলা সাহিত্যের অধ্যাপক বিকাশ কান্তি মিদ্যা।

দেবারতি বাসুলীঃ-নিখিল বঙ্গ শিক্ষক সমিতির আয়োজনে রাজ্য জুড়ে মাধ্যমিক, উচ্চ মাধ্যমিক স্কুলের ছাত্র ছাত্রীদের নিয়ে বিদ্যালয় ইউনিট, আঞ্চলিক শাখা, মহকুমা শাখা, জেলা শাখা ও রাজ্য স্তরের যে সাংস্কৃতিক প্রতিযোগিতা অনুষ্ঠিত হচ্ছে আজ (২৭/০৮/২৩) তার অংশ হিসেবে হুগলী জেলার তারকেশ্বর আঞ্চলিক শাখার সাংস্কৃতিক প্রতিযোগিতা অনুষ্ঠিত হলো মোহনবাটি প্রাথমিক বিদ্যালয়ে।

জয়দেব ঘোষঃ-ভারতের কমিউনিস্ট পার্টি (মার্কসবাদী) কোতরঙ-হিন্দমোটর এরিয়া কমিটির উদ্যোগে ২৭ আগস্ট সকালে তিনটি বাজার ও জনবহুল এলাকায় গন অর্থসংগ্রহ অনুষ্ঠিত হয়েছে। হিন্দ মোটর বিদ্যাসাগর বাজার ও রেল বাজার সংলগ্ন এলাকায় ৪৯২০ টাকা, ভদ্রকালী দেশবন্ধু পার্ক সংলগ্ন এলাকায় ৩০৬০ টাকা এবং কোতরঙ ২ নম্বর সরকারি কলোনি বাজার এলাকায় ২৫০৩ টাকা সংগ্রহ হয়। বিকালে কোতরঙ-হিন্দমোটর এরিয়া কমিটির সমস্ত ওয়ার্ডে সি পি আই (এম) শাখাগুলির উদ্যোগে স্কোয়াড মিছিল সংগঠিত হয়। উত্তরপাড়া-কোতরঙ পৌরসভার ১ থেকে ৭ নম্বর ওয়ার্ড এবং কোন্নগর পৌরসভার ১৮,১৯ এবং ২০ নম্বর – মোট ১০ টি ওয়ার্ডে স্কোয়ার্ড মিছিল অনুষ্ঠিত হয়েছে।

জয়দেব ঘোষ এর খবরের ভিত্তিতে জানা গেছে যে ভারতের কমিউনিস্ট পাটি(মার্কসবাদী)
মগরা দিগসুই সপ্তগ্রাম এরিয়া কমিটি
আজ (২৭/৮/২৩) ৩১শে আগষ্ট খাদ্য আন্দোলন ও গণআন্দোলনের শহীদ দিবস উপলক্ষে শহীদদের স্মরণে কলকাতার ধর্মতলায় জনসমাবেশের সমর্থনে মগরা গঞ্জের মড়ে পথসভা হয় । সভায় বক্তব্য রাখেন কমরেড প্রলয় মুখ্যাজী, কমরেড তরুন ঘোষ সভাপতিত্ব করেন কমরেড গুরুপদ ঘোষ উপস্থিত ছিলেন এরিয়া কমিটির অন্যান্য নেতৃত্ব বৃন্দ।

এছাড়াও তিনি জানান যে আজ ২৭শে আগষ্ট ডাঃ আশুতোষ দাস স্মৃতি প্রাথমিক শিক্ষক শিক্ষণ সংস্থায় হরিপাল ব্লকের মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক স্কুলগুলির ছাত্র ছাত্রীদের সাংস্কৃতিক প্রতিযোগিতার আয়োজন করা হয়েছিল। আয়োজক, এ বি টি এ,হরিপাল জোনাল কমিটি।ছাত্রছাত্রীদের অংশগ্রহন এবং অভিভাবকদের উৎসাহ ছিল খুবই চোখে পড়ার মতো।

আবীর মুখার্জিঃ- এবিটিএ পাণ্ডুয়া জোনাল কমিটির উদ্যোগে আজ ইটাচুনা শ্রী নারায়ণ ইনস্টিটিউশনে একটি সাংস্কৃতিক প্রতিযোগিতা আয়োজন করা হয়। স্কুলের শ্রেণীগত দুটি করে বিভাগে বসে আঁকো, আবৃত্তি, নৃত্য, সংগীত বিষয়ে প্রতিযোগিতা হয়। আবৃত্তি, নৃত্য, সংগীত বিষয়ে প্রতিযোগিরা বাংলা সহ উর্দু ও সাঁওতালি ভাষায় তাদের মেধা উপস্থাপন করেন।

অর্পিতা ব্যানার্জীঃ-স্বপ্নদীপের হত্যাকারীদের গ্রেপ্তার ও শাস্তি এবং র‍্যাগিং মুক্ত ক্যাম্পাসের দাবীতে এস‌এফ‌আই চুঁচুড়া আঞ্চলিক কমিটির ১ নং শাখার পোস্টারিং কর্মসূচি।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।