জেলা

হুগলি বার্তাঃ –


চিন্তন নিউজ:১৬/০৭/২০২৩:- শুভেন্দু নন্দীঃ-নানান সামাজিক কাজের জন্য ‘আগামী আরামবাগ সোসাইটি’এক পরিচিত নাম। নানান বিষয়ে সমাজের পাশে থাকার অঙ্গীকার নিয়ে এগিয়ে চলছে এক ঝাঁক যুবক-যুবতী। আজও হঠাৎ করে ফোন আসে. …আর সঙ্গে সঙ্গে সিদ্ধান্ত নেয় ওরা। এক ১৩ বছরের থ্যালাসেমিয়া রোগিনীর মাসে দুবার রক্ত দেওয়ার দায়িত্ব নেয় ওরা।তাই আজ আগামীর সদস্য কুমারজিত সামন্ত ব্লাড ব্যাংকে গিয়ে রক্ত দিলেন, পাশে দাঁড়ালেন ওই ফুটফুটে বাচ্চা মেয়েটির। B+রক্তের সন্ধানে তালিকা তৈরি করছে ওরা। মানবতা আজও বেঁচে আছে ওই আগামীর মতো সংস্থার হাত ধরে।

অশোক গাঙ্গুলিঃ- ১৫ ই জুলাই চন্দননগর শক্তি সংঘের মুক্ত মঞ্চে বিকল্প ভাবনার এক বছর শীর্ষক এক আলোচনা সভার আয়োজন করে সংযুক্ত নাগরিক কমিটি ১৭ নম্বর ওয়ার্ড ও ওয়ার্ড দর্পণ পত্রিকা। আলোচক হিসেবে উপস্থিত ছিলেন অধ্যাপক শ্রুতিনাথ প্রহরাজ এছাড়াও উপস্থিত ছিলেন প্রবীণ নেতা রেবতী সাহা, রতন ব্যানাজী, নাগরিক কমিটি র সম্পাদক বিশ্বনাথ ব্যানার্জী , পিনাকী চক্রবর্তী,শোভন সেনগুপ্ত , অভিজিৎ সেন ডঃ হরেন্দ্রনাথ ভট্টাচার্য। বক্তব্য রাখেন বিশ্বনাথ ব্যানার্জী, ওয়ার্ড দর্পণ পত্রিকার প্রধান সম্পাদক শ্রীহীর সুর ও পৌর সদস্য অশোক গাঙ্গুলী । অনুষ্ঠানে ওয়ার্ডের মাধ্যমিক ও উচ্চমাধ্যমিকে সফল পরীক্ষার্থীদের সংবর্ধনা দেওয়া হয় সংবর্ধনা তুলে দেয় এবারের উচ্চ মাধ্যমিক পরীক্ষায় অষ্টম স্থানাধিকারী অদ্বিতীয়া সিংহ , অশোক গাঙ্গুলী, রতন ব্যানাজী সহ অতিথিবৃন্দ। পুর সাফাই কর্মীদের ও নির্মল সাথী,নির্মল বন্ধুদের সংবর্ধনা দেওয়ার কথা থাকলেও ওনারা উপস্থিত থাকতে পারেন নি। শেষে ওয়ার্ডের শিল্পীদের নিয়ে সাংস্কৃতিক অনুষ্ঠান হয়। প্রেক্ষাগৃহ ছিল পূর্ণ।

দেবারতি বাসুলীঃ-সি আই টি ইউ চুঁচুড়া সমন্বয় কমিটির উদ্যোগে প্রয়াত কমরেড শিবশঙ্কর বন্দোপাধ্যায় ও পরিতোষ চন্দ্র স্মরনে আখন বাজার জ্যোতিষ চন্দ্র ভবনে রক্তদান শিবির অনুষ্ঠিত হয়ে গেল। শিবির উদ্বোধন করেন CWFIএর রাজ্য সভাপতি দেবাঞ্জন চক্রবর্তী। শিবিরের মোট ৫২ জন রক্তদাতা রক্তদান করেন। সকল রক্তদাতাদের অভিনন্দন।

জয়দেব ঘোষঃ-আজ ABTA হুগলী জেলা শাখার পক্ষ থেকে জেলার বাঁশবেড়িয়া আঞ্চলিক শাখার সম্পাদক বন্ধু প্রবীর কুমার দাসকে আমেরিকার আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন SMITHSONIAN ম্যাগাজিনের 2022সালের Natural World বিভাগের ফটোগ্রাফি প্রতিযোগিতায় Winner হওয়ায় সংবর্ধনা প্রদান করা হলো জেলা শাখার অফিসে।এই বিভাগে সারা পৃথিবীর বিখ্যাত ফটোগ্রাফারদের ছবির মধ্যে বন্ধু প্রবীর কুমার দাসের Chasing Rhinos Winner হিসেবে নির্বাচিত হয়েছে।এর আগেও বিভিন্ন আন্তর্জাতিক প্রতিযোগিতায় প্রবীর কুমার দাসের ছবি Winner হিসেবে নির্বাচিত হয়েছিল ।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।