জেলা

হুগলি বার্তাঃ-


চিন্তন নিউজঃ-সাগর দাসঃ- ষষ্ঠীর দিনে চন্দননগর পৌরনিগমের ১৬ নং ওয়ার্ড এর কাউন্সিলর /পৌরসদস্য অভিজিৎ সেন  এর উদ্যোগে ওয়ার্ড এলাকা জুড়ে বৃক্ষরোপন কর্মসূচি পালিত হল।সূচনা করেন প্রাণী চিকিৎসক ডাঃ সুকুমার সেন।এছাড়াও সমাজ সেবী বিশ্বজিৎ চক্রবর্ত্তী, মহম্মদ চাঁদ সহ আরও অনেকে।পাশাপাশি কঠিন বর্জ্য পদার্থ পৃথকী করনের জন্যে ও শহর কে প্লাস্টিক মুক্ত করতে মাইকে সচেতনতা মূলক প্রচার করা হয়।    

                            

ঝুমা শীলঃ-সিপিআই(এম ) বৈদ্যবাটি শেওড়াফুলি এলাকার নবগ্ৰাম বাজার অঞ্চলে  শারদ উৎসব উপলক্ষ্যে মার্কসীয় সাহিত্যের বিক্রয় কেন্দ্র আজ থেকে শুরু হলো। আগামী তিন দিন সকাল ও সন্ধ্যা খোলা থাকবে।দশমীর দিন সকাল এ খোলা থাকবে।

                                 

সোমনাথ ঘোষঃ- শনিবার সন্ধ্যায় হুগলী’র চন্ডীতলা-১ ব্লকের শিয়াখালা চৌমাথায় সি.পি.আই.(এম) এর উদ্যোগে শারদীয়া  মার্কসীয় সাহিত্য বিক্রয় কেন্দ্রে ‘র উদ্বোধন করেন সি.পি.আই.(এম), চন্ডীতলা-১ এরিয়া কমিটির প্রবীণ সদস্য রঘুনাথ ঘোষ।
   ১৯৭১ সালে পশ্চিমবঙ্গে ভয়ঙ্কর আধা ফ্যাসিবাদী  সন্ত্রাসের মধ্যে বামপন্থী আন্দোলনের উত্তাল দিনে কতিপয় দামাল সাহসী তরুণ বাম কর্মী শিয়াখালা বাজারের প্রাণকেন্দ্র *শিয়াখালা চৌমাথা*-‘য় এই বুকস্টলের সূচনা করেন। তারপর থেকে পার্টির উদ্যোগে ও এলাকার গণ সংগঠন গুলির সহযোগীতায় নিরবিচ্ছিন্নভাবে *৫১* বছর ধরে শারদোৎসবের দিনগুলিতে এই বুকস্টল পরিচালিত হয়ে আসছে। এবছর এই সাহিত্য বিক্রয় কেন্দ্র ৫২ তম বর্ষে পদার্পণ করলো।
এই উপলক্ষে সংক্ষিপ্ত উদ্বোধনী অনুষ্ঠানে বর্তমান পরিস্থিতিতে *মার্কসীয় ও প্রগতিশীল সাহিত্যের* ভূমিকা ও তাৎপর্য ব্যাখ্যা করেন পার্টির চন্ডীতলা-১ এরিয়া কমিটির সম্পাদক সঞ্জয় ঘোষ, সদস্য সোমনাথ ঘোষ।
    অনুষ্ঠানে সভাপতিত্ব করেন রঘুনাথ ঘোষ। উপস্থিত ছিলেন এরিয়া কমিটির সদস্য আশিস চ্যাটার্জী, পুষ্প পাত্র, শুভদীপ রায়, পার্টি নেতা বিশ্বজিৎ মাজি, তাপস ঘোষ, তপন ব্যানার্জী, কিশোর ভট্টাচার্য, লোকনাথ ঘোষ, সাগর নন্দী, সুরজিৎ মালিক সহ কর্মী ও দরদী বৃন্দ।

                

চৈতালি নন্দীঃ-       আজ, হুগলী জেলার কোন্নগর-নবগ্রাম এলাকায় “নবগ্রাম পাঠচক্র” উদ্বোধন হল।

এই শারদীয়া পুস্তক কেন্দ্রের মূল উদ্যোক্তা  AIITEU- ভগৎ সিং ব্রিগেড সহ এলাকার গণতান্ত্রিক আন্দোলনের নেতৃত্ব ও কর্মীবৃন্দ।

পুস্তক কেন্দ্রের উদ্বোধন করেন হুগলী জেলার গণতান্ত্রিক আন্দোলনের নেতৃত্ব কমরেড দেবব্রত ঘোষ এবং All India IT & ITeS Employees’ Union রাজ্য সাধারণ সম্পাদক কমরেড চীনাংশুক দাস। উপস্থিত ছিলেন AIITEU-এর রাজ্য নেতৃত্ব সহ ইউনিয়নের অন্যান্য সদস্যবৃন্দ।

সুদীপ্ত সরকারঃ-জাঙ্গীপাড়া এরিয়া কমিটির উদ্যোগে দুটি বুক স্টল আজ ২রা অক্টোবর রবিবার সকাল ৯টায় উদ্বোধন হলো। জাঙ্গীপাড়ার বুক স্টল উদ্বোধন করেন কমিউনিস্ট আন্দোলনের অন্যতম নেতৃত্ব কমরেড মনীন্দ্রনাথ জানা এবং সিতাপুর বুক স্টল উদ্বোধন করেন হুগলী জেলা গণতান্ত্রিক আন্দোলনের অন্যতম নেতৃত্ব কমরেড স্বপন বটব্যাল। উপস্থিত ছিলেন  এরিয়া কমিটির সম্পাদক ও জেলা কমিটির সদস্য কমরেড সুদীপ্ত সরকার, গণতান্ত্রিক আন্দোলনের নেতৃত্ব কমরেড হরপ্রসাদ সিংহরায়, সুদীপ্ত ঘোষ, গণেশ পাল, মানস চ্যাটার্জী, তপন রায়, বীরেন দে, মনোরঞ্জন মালিক, রাজকুমার ঘোষ, রওসন মল্লিক, অমিতাভ ব্যানার্জী, অরবিন্দ দলুই, প্রভাত ঘোষাল, জগন্নাথ কুণ্ড, প্রতিমা রায় ।

                             

সুপর্না রায়ঃ-         বিশিষ্ট মার্কসবাদী লেখক ও চিন্তাবিদ রামকৃষ্ণ ভট্টাচার্যের প্রয়াণে পশ্চিমবঙ্গ গণতান্ত্রিক লেখক শিল্পী সংঘ, ব্যান্ডেল চুঁচুড়া আঞ্চলিকের পক্ষ থেকে শোকজ্ঞাপন  করা হয়।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।