রাজ্য

বিশ্বভারতীর অনুষদ সমিতির অফিস স্থানান্তরিত করার বিষয়ে হাইকোর্টের স্থগিতাদেশ।


নিউজ ডেস্ক:চিন্তন নিউজ:৪ঠা মার্চ:–মঙ্গলবার কলকাতা হাইকোর্ট জারি করা এক আদেশে বিশ্বভারতী অনুষদ সমিতির অফিস কক্ষের কোনও ব্যবহার করতে বিশ্বভারতী কর্তৃপক্ষকে বাধা দেয়। আদেশটিতে কর্তৃপক্ষকে তাদের জিনিসপত্র ঘর থেকে দূরে সরিয়ে নিয়ে যেতে বলা হয়।

এর আগে ১৫ ই জানুয়ারি বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের সংগঠন ভিবিউএফএ-এর কার্যালয়ে তালা ঝুলিয়ে দেয়। এবং স্বেচ্ছাসেবী সংস্থার মর্যাদা দেওয়ার পরে কর্তৃপক্ষ সংগঠনটিকে ব্যর্থ হিসাবে প্রমাণ করার চেষ্টা করে । অফিস সিলের পিছনের কারণটি ছিল আর‌ও নির্লজ্জ। সোমবার সমিতির সেক্রেটারি সুদীপ্ত ভট্টাচার্যকে আরও একটি নোটিশ দেওয়া হয়েছিল যাতে তিন দিনের মধ্যে সমস্ত জিনিসপত্র নিয়ে যেতে বলা হয়।

তবে মঙ্গলবার হাইকোর্ট এই আদেশনামাটির উপর একটি অন্তর্বর্তীকালীন নিয়ন্ত্রণ আদেশ প্রদান করেছে। এমনকি বিচারপতি বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে কক্ষের তালাটি না খোলার এবং এটি অন্য কোনও কাজে ব্যবহার না করার নির্দেশ দিয়েছেন। সমিতির সদস্যরা এই সিদ্ধান্তে সন্তুষ্ট।

বিশ্বভারতীর জারি করা আদেশ (নং আরইজি / ভিবিউএফএ / ১৪৭২, তারিখ 02/03/2020) স্থগিত করেছেন এবং আদেশ দিয়েছেন যে নিষ্পত্তি না হওয়া পর্যন্ত ভিবিউএফএ অফিসকে বিরক্ত করা যাবে না। ভিবিআইএফএ-এর দায়ের করা পিটিশন, মাননীয় হাইকোর্ট ভিবিইউএফএ-এর করা আবেদনের বিষয়টি গুরুত্ব সহকারে বিবেচনা করে বিশ্বভারতীর কর্তৃপক্ষকে তাদের জবাব দায়েরের জন্য তিন সপ্তাহের সময় দিয়েছে।

বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়ের অনুষদ সমিতির সভাপতি সুদীপ্ত ভট্টাচার্য্য জানান, তাঁরা শ্রদ্ধেয় পরামর্শদাতা বিকাশ রঞ্জন ভট্টাচার্য এবং সামিম আহমদের প্রতি কৃতজ্ঞ।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।