রাজ্য

নতুন রুটিনে আপত্তি থাকায় স্কুল চলাকালীন প্রধান শিক্ষককে প্রহার


মীরা দাস, চিন্তন নিউজ, ২৯ জুন: কোলাঘাটের রাইন অমুল্য উচ্চবিদ্যালয়ে স্কুল চলাকালীন কয়েকশো গ্রামবাসীকে ডেকে এনে পার্থ প্রতিম মন্ডলকে মারধোর করার অভিযোগ উঠল স্কুলেরই এক সহকারী শিক্ষকের বিরুদ্ধে।আক্রান্ত শিক্ষক আহত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন।

সূত্রের খবর, সম্প্রতি নতুন পাঁচজন শিক্ষক নিয়োগ হয়েছে ওই স্কুলে। সেই জন্য নতুন করে রুটিন পরিবর্তন করেন প্রধান শিক্ষক। বাংলার শিক্ষক রহিম বক্স এই ঘটনায় আপত্তি জানান এবং প্রধান শিক্ষকের সঙ্গে বচসায় জড়িয়ে পড়েন। স্কুল সূত্রে জানা যায় বিভিন্ন সময়ে এই দুই শিক্ষকের ঝামেলা হত।

শুক্রবার দুপুর আড়াইটে নাগাদ প্রধান শিক্ষক কম্পিউটার রুমে যখন কাজ করছিলেন তখন শিক্ষক রহিমের নেতৃত্বে স্থানীয় কয়েকশো মানুষ তার ওপর চড়াও হন। বিদ্যালয়ের বিভিন্ন আসবাব পত্র ভাঙচুর করে। প্রধান শিক্ষক স্টাফ রুমে কথা বলার জন্য ডাকলে ও বিক্ষোভকারীরা কর্নপাত না করে ভাঙচুর চালাতে থাকে। এই সময় অনান্য শিক্ষকরা ছুটে এসে প্রধান শিক্ষককে উদ্ধার করে কোলাঘাট পাইক পাড়ি গ্রামীন হাসপাতালে ভর্তি করান। পরে শারীরিক অবস্থার অবনতি হতে থাকায় তাকে তমলুক জেলা হাসপাতালে স্থানান্তরিত করা হয়।

খবর পেয়ে আক্রান্ত শিক্ষকের সঙ্গে দেখা করেন কোলাঘাট ২ চক্রের জেলা বিদ্যালয়ের পরিদর্শক শুভজিৎ সামন্ত ও কোলাঘাটের জয়েন্ট বিডিও অসীম ঘোষ। জেলা বিদ্যালয়ের পরিদর্শক আমিনুল আহসান বলেন ”ঘটনাটি স্থানীয় স্কুল পরিদর্শক মারফৎ শুনেছি ঘটনাটি এবং কখনই সমর্থন যোগ্য নয়।”

প্রশাসনিক নির্দেশে কোলাঘাট থানায় জিজ্ঞাসাবাদের জন্য ডেকে পাঠানো হয়েছে অভিযুক্ত শিক্ষককে। তমলুকের এস.ডি.পি.ও. অতীশ বিশ্বাস বলেন, ”এখনও পর্যন্ত কোন অভিযোগ দায়ের হয়নি, অভিযোগ পেলেই পদক্ষেপ নেওয়া হবে।” শেষ খবর নিরাপত্তার জন্য পুলিশ পিকেট বসানো হয়েছে।
(ছবি : প্রতীকী)


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।