জেলা

হাওড়া জেলার খবর


     

চিন্তন নিউজ: ৩রা জুলাই,২০২২:- সৌমেন সরকার– দক্ষিণ হাওড়া সমন্বয় কমিটির (CITU) পরিচালনায় জগাছাচক্রের মিড ডে মিলের রন্ধন কর্মীদের প্রথম কনভেনশন অনুষ্ঠিত হল রামরাজাতলা গণসংগঠনের অফিসে।

শিবনাথ জেটি– নরেন্দ্র মোদি পরিচালিত বিজেপি সরকার কর্তৃক রেল বেসরকারিকরণের বিরুদ্ধে। রেল ঠিকা শ্রমিক স্থায়ী করন ইএস‌আই/পিএফ (E.S.I./P.F. ) চালু করার দাবিতে। সাঁকরাইল ইয়াড সম্প্রসারণ ও শ্রমিকদের কাজের অধিকারের দাবিতে। ৪টি শ্রমকোড বাতিল এর দাবিতে। পশ্চিমবঙ্গ রেলওয়ে কন্ট্রাক্টারস লেবার ইউনিয়ন হাওড়া জেলা কমিটির উদ্যোগে শ্রমিক সমাবেশ হয়। সাঁকরাইল ৭৭ নম্বর বাসস্ট্যান্ড। এই সমাবেশ বক্তব্য রাখেন কমরেড বাসুদেব আচারিয়া, কমরেড দীপক দাশগুপ্ত, কমরেড নীনমণি রায়, কমরেড শিহরণ আচার্য, কমরেড সমীর মালিক।

বিকাশ মাখাল– ভারতের গণতান্ত্রিক যুব ফেডারেশন,ডোমজুড় (১) আঞ্চলিক কমিটির অন্তর্গত ডোমজুড় ইউনিটের উদ্যোগে বারুইপাড়া প্রাথমিক বিদ্যালয়ে অনুষ্ঠিত হলো স্বেচ্ছায় রক্তদান শিবির ও মাধ্যমিক-উচ্চ মাধ্যমিক পরীক্ষায় উত্তীর্ণ কৃতি ছাত্র-ছাত্রীদের সংবর্ধনা অনুষ্ঠান। এদিন ঝাঁপড়দহ ডিউক ইনস্টিটিউশন,ডোমজুড় জয়চন্ডীতলা হাইস্কুল ও নেহেরু বালিকা বিদ্যালয়ের মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিকে উত্তীর্ণ প্রথম,দ্বিতীয় ও তৃতীয় স্থানাধিকারীদের সংবর্ধনা দেওয়া হয় সংগঠনের পক্ষ থেকে। এর পাশাপাশি চলা স্বেচ্ছায় রক্তদান শিবিরে ১২ জন মহিলা সহ মোট ৬০ জন স্বেচ্ছায় রক্তদাতা রক্তদান করেন। এদিনের অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন স্থানীয় স্বেচ্ছাসেবী সংস্থা “সমস্বর”-এর সভাপতি মাননীয় হারাধন কোনার মহাশয়। এছাড়াও স্বেচ্ছায় রক্তদাতাদের উৎসাহিত করতে উপস্থিত ছিলেন ডিওয়াইএফ‌আই,হাওড়া জেলা সম্পাদক কমরেড সরোজ দাস ও জেলা সম্পাদকমন্ডলী’র সদস্য কমরেড সুজয় চক্রবর্তী সহ অন্যান্য নেতৃত্ব।প্রতিটি স্বেচ্ছায় রক্তদাতাদের হাতে সংগঠনের পক্ষ থেকে চারা বৃক্ষ তুলে দেওয়া হয়। এছাড়াও আজকের অনুষ্ঠানে সাধারণ মানুষের জন্য সম্পূর্ণ বিনামূল্যে ই.সি.জি,সুগার টেস্ট, ব্লাড প্রেসার পরিমাপ সহ অন্যান্য স্বাস্থ্য পরীক্ষা করানো হয়।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।