দেশ

স্বনাম ধন্য ভারতীয় ক্রিকেটার বাপু নাদকার্নি প্রয়াত …..


মীরা দাস :চিন্তন নিউজ:১৯শে জানুয়ারি:–প্রাক্তন ভারতীয় ক্রিকেটর বাপু নাদকার্নি শেষ নিঃশ্বাস ত্যাগ করলেন। তিনি কম রান দেওয়ার জন্য বিখ্যাত হয়েছিলেন, এবং তার বোলিং ইকনমি রেট খুব ঈর্ষণীয় ও চমকপ্রদ। মৃত্যুকালে বয়স হয়েছিল ৮৬ বছর। তিনি প্রথম ভারতের হয়ে খেলেন ১৯৫৫ সালের ডিসেম্বর মাসে। মোট ৪১ টি টেস্ট ম্যাচ খেলেন তিনি মোট রানের প্রাপ্তি ১৪১৪ ভারতের হয়ে। সব থেকে উল্লেখযোগ্য পরিসংখ্যান তাঁর বোলিং ইকোনমি রেট। তাঁর ইকোনমি রেট ছিল ১.৬৭ ।৫০ কিংবা তার বেশি উইকেট দখল করা টেস্ট বোলার দের মধ্যে এটি দ্বিতীয় সেরা ইকোনমি রেট।।

যে দিন তিনি ভারতের হয়েসেরা পারফর ম্যান্সের দিন তিনি অবশ্য কোন ও উইকেট দখল করতে পারেন নি। তবু ও তাঁর নাম শুনলেই তাঁর সেই বিক্ষাত পারফরম্যান্স টা নিয়েই আলোচনা করে। চেন্নাইয়ের কর্পোরেশন স্টেডিয়ামে ইংল্যান্ডের মুখোমুখি হয়েছিল ভারত ১৯৬৪ সালে। তিনি ৩২ ওভার বল করে ২৭ টি মেডেন ওভার করেছিলেন তিনি তার মধ্যে তিনি ২১ ওভারে কোন রান দেননি। এউ পরিসংখ্যান ক্রিকেট ইতিহাসে একটা অধ্যায়।

তাঁর মৃত্যুতে শোকের ছায়া নেমে এসেছে। শচীন তেন্ডুলকর ট্যুইটারে লিখেছেন তাঁর ২১ টি মেডেন ওভারের কাহিনী শুনে বড় হয়েছি।,তাঁর পরিবারের প্রতি সমবেদনা আমার রইল।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।