রাজ্য

বোমায় উড়ল তৃণমূল নেতার বাড়ি


রণদ্বীপ মিত্র, চিন্তন নিউজ, ২৯ আগষ্ট: ফের তৃণমূল নেতার বাড়ি উড়ল বোমায়। এবার মজুদ বোমার ঠিকানা খোদ পঞ্চায়েত প্রধানের বাড়ি। যার বাবা আবার সদ্য প্রাক্তন তৃণমূলের বুথ সভাপতি। ঘটনাস্থল বীরভূমের সাহাপুর পঞ্চায়েতের রেঙ্গুনী গ্রাম। পঞ্চায়েতের প্রধান হাইত্তুনেশা খাতুনের বাড়ি রেঙ্গুনী। তার বাড়িতেই গোয়ালঘরে মজুদ ছিল বিপুল বোমা।

বৃহস্পতিবার সকাল সাড়ে ছ’টা নাগাদ বিকট শব্দে কেঁপে ওঠে গোটা গ্রাম। চমকে ওঠেন এলাকার মানুষ। সম্বিত ফিরতেই নজরে আসে প্রধানের বাড়ির গোয়ালঘর নিশ্চিহ্ন। লাগোয়া বাড়ির দেওয়াল ধ্বসে তছনছ অবস্থা। বিস্ফোরনের জেরে কয়েকশো মিটার দূরে আছড়ে পড়েছে বাড়ির ইট, কংক্রিটের টুকরো। যার জেরে বেশ কয়েকজন গ্রামবাসী ও গবাদি পশু জখম হয়েছে বলে দাবি এলাকার মানুষের।

ঘটনার সাথে সাথে এলাকার মানুষ জড়ো হয়ে প্রধানের বাড়ি ঘিরে ফেলে। পুলিস ডেকে প্রধানের বাবা যার জোরেই এলাকায় কায়েম দুষ্কৃতিরাজ বলে অভিযোগ, সেই বদরুদ্দোজা শেখকে পুলিসের হাতে তুলে দেয় এলাকার লোকজন। তৃণমূলের তীব্র গোষ্ঠীদ্বন্দ্বে জেরবার এই জনপদ। নাগাড়েই চলছে তৃণমূলের দুই গোষ্ঠীর এলাকা দখলের লড়াই। বদরুদ্দোজা ও তার বিরোধী মহঃ ফিরোজের দলবলের বিবাদে জেরবার এলাকা।

দিন কয়েক আগেই এই বদরুদ্দোজার বাড়ি থেকে বিরোধী গোষ্ঠীর উপর বোমা মারার অভিযোগ ঊঠেছিল। চরম উত্তপ্ত হয়েছিল এলাকা। সেই ঘটনায় বদরুদ্দোজার ছেলেরা জেলে আছে। ঘটনার পর তৃণমূল বুথ সভাপতির পদ থেকে সরিয়ে দেয় বদরুদ্দোজাকে। তৃণমূলের বিরোধী গোষ্ঠীর নেতা ফিরোজের অভিযোগ, বদরদ্দোজার ছেলেরা জামিন পেতে চলেছে। তাই নতুন করে এলাকায় দাপট কায়েমের জন্য এই বোমা মজুদ করেছিল বদরুদ্দোজা। তার মেয়ে তথা প্রধান ঘটনার পর থেকে এলাকা ছেড়েছে।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।