দেশ

বারাণসীতে মোদীর বিরুদ্ধে ভোটের ময়দানে সেনা জওয়ান


নিউজডেস্ক, চিন্তন নিউজ, ২৮ এপ্রিল: প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বারাণসী লোকসভা কেন্দ্র থেকে নির্বাচন লড়ছেন। মোদির বিরুদ্ধে কংগ্রেসের প্রার্থী অজয় রায় আর সপা-বসপা জোটের প্রার্থী শালিনী যাদব। এহেন এক লোকসভা কেন্দ্রে মোদীকে চ্যালেঞ্জ জানাতে ভোটের ময়দানে নেমেছেন এক প্রাক্তন সেনা জওয়ান।
মোদীকে চ্যালেঞ্জ জানানো এই জওয়ান আর কেউ না, স্বয়ং তেজ বাহাদুর যাদব। এই সেই তেজ বাহাদুর যার একটি ভিডিও বছর দুয়েক আগে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছিল। সেখানে তিনি ভারতীয় সেনাদের দেওয়া খাবারের গুনগত মান নিয়ে প্রশ্ন তুলেছিলেন। সেনা আধিকারিক এবং স্বরাষ্ট্র মন্ত্রকে লিখিতভাবে জানিয়েও কোনো লাভ হয়নি। শেষ পর্যন্ত তাকে বি.এস.এফ থেকে বার করে দেওয়া হয়। সেই তেজ বাহাদুর আজ ভোটের ময়দানে মোদির বিরুদ্ধে প্রার্থী।
নরেন্দ্র মোদী তার ভাষণে জাতীয়তাবাদ, দেশভক্তি আর সেনাদের কথা সবসময়  উল্লেখ করে থাকেন। উনি প্রায়ই বলেন যে উনি ভারতীয় সেনাকে শক্তিশালী করেছেন। সেনাদের তিনি পূর্ণ স্বাধীনতা দিয়েছেন বলেই সেনা সার্জিক্যাল স্ট্রাইক আর এয়ারস্ট্রাইক করতে সফল হচ্ছে। আগের সরকার সেনাকে সেই স্বাধীনতা না দেওয়ায় দেশে অনেক সন্ত্রাসবাদী হানা হয়েছে।
এই প্রসঙ্গে তেজ বাহাদুর জানান, এরকম নয় যে এর আগে ভারতীয় সেনা সার্জিক্যাল স্ট্রাইক বা এয়ার স্ট্রাইক করেনি। আগেও ভারতীয় সেনা এসব করেছে, কিন্তু সেগুলো নিয়ে কখনোই রাজনীতি হয়নি। কিন্তু এই সরকার সেনাদের কাজকর্ম, তাদের সাফল্য নিয়েও রাজনীতি করছে। আর সেইজন্যই তিনি আজ ভোটের ময়দানে।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।