দেশ রাজ্য

পরবর্তী দফাগুলিতে আরও কড়া হবে নির্বাচন কমিশন


নিউজডেস্ক, চিন্তন নিউজ, ১০ মে: ২০১৯ লোকসভা নির্বাচনের ষষ্ঠ দফার ভোটে পশ্চিমবঙ্গের   প্রতিটি বুথে ১০০ শতাংশ কেন্দ্রীয় বাহিনী মোতায়েন থাকবে বলে নির্বাচন কমিশন সূত্রে খবর। ষষ্ঠ দফার ভোটে ৬০৯ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী ও ১১৬ জন রাজ্য পুলিশ মোতায়েন থাকবে।
পঞ্চম দফার ভোটে বিক্ষিপ্ত অশান্তি, বিভিন্ন দফায় তরতাজা প্রাণ চলে যাওয়া দেখে নির্বাচন কমিশন নড়েচড়ে বসেছেন।
সপ্তদশ লোকসভা নির্বাচনের পাঁচটি দফা ইতিমধ্যেই সম্পন্ন হয়ে গিয়েছে৷ আগামী ১২মে ষষ্ঠ দফার নির্বাচন৷ তমলুক সহ বাংলার মোট আট কেন্দ্রে ষষ্ঠ দফায় চলবে ভোটগ্রহণ পর্ব। ইতিমধ্যেই গত পাঁচ দফায় বাংলায় মোটের ওপর শান্তিপূর্ণ ভোট হয়েছে বলে নির্বাচন কমিশন দাবি করলেও, বিভিন্ন সংবাদ মাধ্যমে উঠে এসেছে বিক্ষিপ্ত অশান্তির ছবি। ভোটের বলিও হয়েছে একাধিক তরতাজা প্রাণ।
শীতলকুচি থেকে চোপড়া, জেমুয়া থেকে দুবরাজপুর, ধনেখালি থেকে বারাকপুর একের পর এক অশান্তির ছবি উঠে এসেছে। যদিও পঞ্চম দফায় ১০০ শতাংশ কেন্দ্রীয় বাহিনী প্রতি বুথে মোতায়েন ছিল বলে জানা যায়। বহিরাগতদের বুথ থেকে টেনে বের করার মতো পদক্ষেপও কড়া হাতে গ্রহণ করে কেন্দ্রীয় বাহিনী। আর এবার ষষ্ঠ দফায় এই বিক্ষিপ্ত অশান্তিও যাতে না ঘটে সেই প্রস্তুতিই নিচ্ছে কেন্দ্রীয় বাহিনী।
ষষ্ঠ দফায় বাংলার তমলুক, পুরুলিয়া, মেদিনীপুর, কাঁথি, ঝাড়গ্রাম, ঘাটাল, বিষ্ণুপুর এবং বাঁকুড়াতে চলবে ভোট গ্রহণ৷ আর এই গুরুত্বপূর্ণ কেন্দ্রগুলি নিয়ে প্রথম থেকেই উত্তেজনার পারদ তুঙ্গে। এদের মধ্যে তমলুকও রয়েছে নজরে। আর সেখানেই সুষ্ঠুভাবে ভোটগ্রহণ পর্ব সম্পন্ন করার জন্য এবং সেই সঙ্গে ভোটারদের আত্মবিশ্বাস ধরে রাখতে রুট মার্চে নামে কেন্দ্রীয় বাহিনী।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।