দেশ রাজ্য

বঙ্গ-ভোটের ঘটনা পরম্পরায় ক্ষুব্ধ জাতীয় নির্বাচন কমিশন


নিউজডেস্ক, চিন্তন নিউজ, ১৪মে: শেষ কয়েক বছরে প্রত্যেক ভোটে হিংসার সাক্ষী থেকেছে রাজ্য। সাত দফায় ভোট, কেন্দ্রীয় বাহিনী দিয়েও যে সেই সমস্যার সমাধান করা যায়নি তা কার্যত মেনে নিল নির্বাচন কমিশন। সূত্রের খবর, রাজ্যের মুখ্য নির্বাচনী অধিকারিককে ফোন করে ক্ষোভ উগরে দেন জাতীয় নির্বাচন কমিশনের ডেপুটি কমিশনার সুদীপ জৈন। রাজ্যের পরিস্থিতি শুনে ক্ষোভ এবং আশঙ্কা দুইই প্রকাশ করেন তিনি।
বিগত পঞ্চায়েত ও পৌর নির্বাচনে রক্তাক্ত বাংলার কথা মাথায় ছিল নির্বাচন কমিশনের। বিহার, উত্তরপ্রদেশে যে কায়দায় ভোট করে সফল হয়েছিল কমিশন, সেই কায়দায় এবারে এই রাজ্যে সাত দফায় ভোট করানোর সিদ্ধান্ত নিয়েছিল।
অবাধ এবং সুষ্ঠ নির্বাচনের লক্ষ্যে যাবতীয় উদ্যোগ নেওয়া হয়েছিল কমিশনের তরফে। কিন্তু সে সবই পর্বতের মুষিক প্রসব বলে প্রমাণিত হয়েছে। ভোটের আগে থেকে শুরু হওয়া হিংসা দিনের পর দিন বেড়েই চলেছে। কোথাও প্রার্থীকে মারধর করা হয়েছে, তো কোথাও প্রার্থীর গাড়ি ভাঙচুর করা হয়েছে। বিরোধী এজেন্টদের মারধরের খবর সবচেয়ে বেশি। আক্রমনের হাত থেকে রেহাই পায়নি সংবাদ মাধ্যমও। এই ঘটনা পরম্পরায় মোটেও স্বস্তিতে নেই জাতীয় নির্বাচন কমিশন।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।