জেলা

পূর্ব বর্ধমান জেলার খবর


চিন্তন নিউজ, কল্পনা গুপ্ত, ২১ শে ফেব্রুয়ারি – আজ আন্তর্জাতিক ভাষা দিবস স্মরণে জেলার বিভিন্ন জায়গায় অনুষ্ঠান করা হয়। বর্ধমান শহরে নিখিলবঙ্গ শিক্ষক সমিতির সভাগৃহে পালন করা হলো সঙ্গীত, বক্তব্য ইত্যাদির মধ্য দিয়ে। জেলা সম্পাদক সুদীপ্ত গুপ্ত বক্তব্য রাখেন। কালনায় মাতৃভাষা দিবস পালিত হলো গণতান্ত্রিক লেখক শিল্পী সংঘ ও কালচারাল স্টাডি সার্কেল থেকে।

রাজ্যে বাম -গনতান্ত্রিক -ধর্মনিরপেক্ষ সরকার গড়তে সমাবেশ হলো সিপিআইএম জামালপুর ১ও২এরিয়া কমিটির পক্ষ থেকে। এই সমাবেশে প্রধান বক্তা সূর্যকান্ত মিশ্র। এছাড়া উপস্থিত ছিলেন সমর , পরেশ সাঁতরা,ভারতি ঘোষাল, মহাদেব হালদার ও জামালপুর বিধান সভার বিধায়ক সমর হাজরা।

আগামী ২৮ ফেব্রুয়ারি বিগ্রেড সমাবেশ এর সমর্থনে আজ বর্ধমান শহরের আলমগঞ্জ ইউনিট এলাকার হারাধন পল্লী অঞ্চলে পথসভা হয় সি পি আই এম বর্ধমান শহর-২ এরিয়ার উদ্দ্যোগে মিছিল।

মেমারী-২ এরিয়া কমিটির নির্বাচনী সভায় বক্তব্য রাখেন প্রাদেশিক কৃষক সভার সম্পাদক অমল হালদার, এছাড়াও উপস্থিত ছিলেন জেলা সম্পাদক মন্ডলীর অন্যতম সদস্য তাপস চট্টোপাধ্যায়। সভায় সভাপতিত্ব করেন এরিয়া কমিটির সম্পাদক অশেষ কোনার।

সভা শেষে সাতগেছিয়া বাজারে বিশাল মিছিল হয় – পেট্রোল-ডিজেল , রান্নার গ্যাস সহ তেল, নুন, ডাল সহ নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের মূল্যবৃদ্ধির প্রতিবাদে এবং আগামী ২৮শে ফেব্রুয়ারি ঐতিহাসিক ব্রিগেড সমাবেশ এর সমর্থনে।

ভারতের কমিউনিস্ট পার্টি মার্কসবাদী রায়না ২ কৃষক সভা ব্লক কমিটির উদ্যোগে আরুই অঞ্চলের আলমপুর ও মাধব ডিহি গ্রামে দিল্লির কৃষক আন্দোলনে সংহতি জানিয়ে কৃষক জাঠা এবং আগামী ২৮ শে ফেব্রুয়ারি ব্রিগেড সমাবেশের সমর্থন মিছিলে উপস্থিত ছিলেন বাসুদেব খাঁ, জামাল উদ্দিন খাঁ, সোমনাথ মাঝি, সৈয়দ আবিদুল হোসেন, সুফি আমির আলি।

আগামী ২৮ শে ফেব্রুয়ারি ব্রিগেড সমাবেশকে কেন্দ্র করে আজ ভারতের কমিউনিস্ট পার্টি (মার্কসবাদী) বর্ধমান শহর দু’নম্বর এরিয়া কমিটির অন্তর্গত ১২, ১৫, ১৮, ৩৪ ও ৩৫ নম্বর ওয়ার্ড এলাকায় স্কোয়াড সংগঠিত হয়।

সমুদ্রগড় ষ্টেশনে ছাত্র যুব অফিসের সামনে প্রতিবারের মতো এ বছর ও রক্তদান শিবির পতাকা উত্তোলনের মাধ্যমে শুরু হয়েছে। পতাকা উত্তোলন করেন নসরৎপুর ইউনিটের সহ সম্পাদক মেহের আলী মন্ডল। শহীদ বেদীতে মাল্যদান করেন আঞ্চলিক কমিটির সম্পাদক সীতানাথ বসাক ও জেলা সম্পাদকমন্ডলীর সদস্য বীরেশ্বর নন্দী।

আগামী ২৮ শে ফেব্রুয়ারি ব্রিগেড সমাবেশ উপলক্ষে কুলগড়িয়া বাজার, সাঁকো গ্ৰামে দেওয়াল লিখন ও পোস্টারিং করা হল সিপিআই(এম)গলসী২ এরিয়া কমিটির পক্ষ থেকে।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।