জেলা

পূর্ব বর্ধমান জেলার খবর


চিন্তন নিউজ, কল্পনা গুপ্ত:- ১৫ ই সেপ্টেম্বর – আজ ডি ওয়াই এফ আই কালনা ২ নং আঞ্চলিক কমিটির উদ্যোগে শহীদ অলি আহম্মদ খান, কমরেড খ্যাদা মুড়া, কমরেড জামাল উদ্দিন-এর স্মরনে রক্তদান শিবির হয়। এই কর্মসূচির উদ্বোধক ছিলেন ডি ওয়াই এফ আই এর পূর্ব বর্ধমান জেলা কমিটির সম্পাদক কমরেড অয়নাংশু সরকার । শহীদ বেদীতে মাল্যদান করা হয়। এই রক্তদান শিবিরে ১০১ জন রক্তদান করেন।

আজ সবার জন্য শিক্ষা, সবার জন্য কাজের দাবিতে মিছিল করা হলো কাটোয়া ২ দাঁইহাট থেকে, বর্ধমান শহরের তেলিপুকুর মোড় থেকে বীরহাটা পার্বতী শাখার মাঠ অবধি, কালনা ২ এর মতিশ্বরে। ” নিউ নর্ম্যালে তোল আওয়াজ, সবার শিক্ষা সবার কাজ”- এস এফ আই, ডি ওয়াই এফ আই পশ্চিমবঙ্গ রাজ্য কমিটির ডাকে জামালপুর ১এর পক্ষ থেকে বেরুগ্রাম থেকে মাধবপুর, মোহন থেকে ধাপধারা পর্যন্ত বাইক মিছিল হয়। এছাড়াও মিছিল হয় পানুহাট, মেমারি দক্ষিণ, বননবগ্রাম, গুসকরা শিরিষতলায়।

প্রায় দুই শতাধিক পরিযায়ী শ্রমিকের উপস্থিতিতে গতকাল পরিযায়ী শ্রমিকদের কনভেনশন অনুষ্ঠিত হলো ভাতাড় বাজারের রবীন্দ্রপল্লিতে। ৩৪ জনের ভাতাড় ১ পরিযায়ী শ্রমিকের কমিটি গঠন করা হয়েছে ।কনভেনশন অনুষ্ঠিত হওয়ার পর ভাতাড় বাজারে মিছিল ও পথসভা অনুষ্ঠিত হয় ।

বর্ধমান জেলা স্মল স্কেল ইন্ডাস্ট্রিজ ইঞ্জিনিয়ারিং ওয়ার্কার্স ইউনিয়ন, বর্ধমান শহর ১ এরিয়া কমিটির উদ্যোগে শ্রম দপ্তরে বোনাস সহ বিভিন্ন দাবি নিয়ে ডেপুটেশন দেওয়া হলো। ডেপুটেশন শেষে বক্তব্য রাখেন ইউনিয়নের পূর্ব বর্ধমান জেলার সভাপতি নজরুল ইসলাম, সাধারণ সম্পাদক আভাস রায়চৌধুরী।

আজ পূর্ব বর্ধমান জেলা কমিটির প্রবীণ সদস্যা কমরেড গৌরী ব্যানার্জি আজ সারা ভারত গনতান্ত্রিক মহিলা সমিতি, পূর্ব বর্ধমান জেলা কমিটির তহবিলে সম্পাদিকা সুপর্ণা ব্যানার্জির হাতে ৫০,০০০ টাকার চেক তুলে দেন। উপস্থিত ছিলেন সারা ভারত গনতান্ত্রিক মহিলা সমিতির রাজ্য সভানেত্রী অঞ্জু কর, সাধনা মল্লিক, ভারতী ঘোষাল, মনিমালা দাস।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।