জেলা

পূর্ব বর্ধমান জেলার খবর


চিন্তন নিউজ, কল্পনা গুপ্ত:- ১৩ সেপ্টেম্বর :২০২০:- আজ সারা ভারত গণতান্ত্রিক মহিলা সমিতি বর্ধমান শহর ১ নং আঞ্চলিক কমিটির উদ্যোগে এই করোনা মহামারীতে শ্রমজীবী গরীব মানুষের পাড়াকে জীবাণু মুক্ত করতে ১১ নং ওয়ার্ডের আদিবাসী পাড়ায় স্যানিটাইজেশন করা হয়, মাস্ক বিতরণ করা হয় এবং এই সময় সব্জি সহ নিত্যপ্রয়োজনীয় জিনিসের দাম বেড়েই চলেছে, জলপাইগুড়ির রাজগঞ্জে নাবালিকাদের উপর নৃশংস আক্রমণের প্রতিবাদে হাতে লেখা পোষ্টার , ফ্ল্যাগ নিয়ে স্লোগান, মিছিল ও পথসভা করা হয়। এই কর্মসূচিতে বক্তব্য রাখেন এআইডিডব্লিউএ র রাজ্যের অন্যতম নেত্রী পূর্ব বর্ধমান জেলা কমিটির সম্পাদিকা সুপর্ণা নন্দী। উপস্থিত ছিলেন আঞ্চলিক কমিটির অন্যান্য নেতৃবৃন্দ।
আজকের এই সমগ্র কর্মসূচিতে মহিলা নেতৃত্ব সহ আদিবাসী পাড়ার মহিলারা উপস্থিত ছিলেন।এই প্রতিবাদ সভা থেকে মোদী সরকারের বিরুদ্ধে ও রাজ্যে তৃণমূল কংগ্রেসের বিরুদ্ধে তীব্র প্রতিবাদ জানানো হয়।

বর্ধমান সদর ১ এলাকার ক্ষেতিয়া গ্রাম পঞ্চায়েতের বড়োবাগান থেকে কলিগ্রামের মূল রাস্তা ১০ বছর ধরে মাটির।এখন বেনাবনে পরিণত হয়েছে। এই রাস্তা রাজ্য সরকারকে অবিলম্বে পাকা করতে হবে। এই দাবিতে আজ বড়বাগানের যুবরা বিক্ষোভ করলো রাস্তার উপর

সীতারাম ইয়েচুরী সহ বিশিষ্ট মানুষদের দিল্লির দাঙ্গায় নাম যুক্ত করার বিরুদ্ধে আজ বিকেলে বর্ধমান শহরে প্রতিবাদ, বিক্ষোভ কর্মসূচি।বক্তব্য রাখেন জেলা সম্পাদক কমরেড অচিন্ত্য মল্লিক।

দিল্লীর দাঙ্গার সাজানো মামলায় কম:সীতারাম ইয়েচুরি ও বিশিষ্ট সমাজকর্মীদের বি.জে. পি. সরকার ষড়যন্ত্র করে মিথ্যা মামলা দেওয়ার প্রতিবাদে, হরিয়ানায় কৃষক আন্দোলনের উপর গুলি চালানোর প্রতিবাদে ও ১৬-দফা দাবীর সমর্থনে আজ সকালে গলসী-১নং এরিয়া এলাকায় মানকর, চাকতেতুল অঞ্চলে কৃষকসভা, ক্ষেতমজুর ইউনিয়ন, যুবদের উদ্যোগে সাইকেল মিছিল ও পথসভা।

আজ ভারতের কমিউনিস্ট পার্টি(মার্কসবাদী)-র সাধারণ সম্পাদক কমরেড সীতারাম ইয়েচুরিকে দিল্লি দাঙ্গার চার্জশিটে যুক্ত করার চক্রান্তের প্রতিবাদে গুসকরা পূর্ব এরিয়া কমিটি এলাকায় আজ সকা্লে প্রতিবাদ মিছিল। কেন্দ্রীয় সরকারের রাজনৈতিক চক্রান্তের বিরুদ্ধে সরব সমস্ত স্তরের মানুষ।এই প্রতিবাদের ঢেউ উঠেছে সর্বত্র, আজ গুসকরা পূর্ব এরিয়া কমিটি, মেমারী ২ জাবুই, শিয়ালডাঙ্গায়। শালুন মোড়ে প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন জেলা কমিটির সদস্য বিনোদ ঘোষ, এরিয়া কমিটির বিশ্বরূপ হাজরা, সভাপতিত্ব করেন সাধন পান।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।