জেলা

পূর্ব বর্ধমান জেলার খবর


চিন্তন নিউজ, কল্পনা গুপ্ত, ৯ ই মার্চ ২০২১ – গতকাল ৮ ই মার্চ বিশ্ব শ্রমজীবী নারী দিবস উদযাপিত হয় পূর্ব বর্ধমান জেলার কাটোয়া, ভাতার, খন্ডঘোষ, মেমারি, বর্ধমান সহ বিভিন্ন জায়গায়। ১৯৭২ সালে ৯ই মার্চ খাস জমির আন্দোলন করতে গিয়ে ভাতার ব্লকের মহাচান্দা এলাকায় তৎকালীন কংগ্রেসী ঘাতক বাহিনীর হাতে শহীদের মৃত্যু বরণ করেন শহীদ কমরেড মধু রায়, শহীদ কমরেড জগবন্ধু হাজরা, শহীদ কম ক্ষুদিরাম হাজরা। এই দিনটাকে স্মরণ করে আজ বিকালে ৪ টার সময় ভাতার ১ ও ২ এরিয়া কমিটির উদ্যোগে স্মরণ সভা অনুষ্ঠিত হয় ভাতার ব্লকের মাহাচান্দা এলাকায়। পতাকা উত্তোলন করেন এলাকার প্রবীণ মানিক হাজরা।স্মৃতি চারনা করেন জেলা কমিটির সদস্য সুভাষ মন্ডল, পার্টির রাজ্য কমিটির সদস্য সৈয়দ হোসেন । স্মরণ সভায় উপস্থিত ছিলেন পার্টির জেলা সম্পাদকমন্ডলীর সদস্য গনেশ চৌধুরী ও জেলা কমিটির সদস্য বামাচরন ব্যানার্জি ও অন্যান্য নেতৃত্ব ।

বর্ধমান সদর-১ এরিয়া কমিটির বাঘাড়-২ অঞ্চল নির্বাচনী সমন্বয় কমিটি গঠনের সভা তালিতগ্রামে অনুষ্ঠিত হলো। দেশ বিক্রির বাংলা নয়, চাই শিক্ষা ও স্বাস্থ্যের সর্বাঙ্গীণ অধিকার। দিকে দিকে সংযুক্ত মোর্চা সমর্থিত বামফ্রন্ট মনোনীত সিপি আই (এম) প্রার্থীদের জয়ী করার ডাক দেওয়া ও পথসভা, মিছিলের মাধ্যমে প্রচার কাজ শুরু হয়েছে।মেয়েদের নিরাপত্তা চায় বাংলার মেয়েরা। কামদুনি বা পার্কস্ট্রীট কান্ড আর দেখতে চায় না বাংলার মানুষ। মেয়েদের নিরাপত্তা সুনিশ্চিত করতে সংযুক্ত মোর্চা সমর্থিত বামফ্রন্ট মনোনীত সি পি আই ( এম) প্রার্থী দের জয়ী করার আহবান জানিয়ে ভোট প্রচারকার্য চলেছে পুরোদমে।

সি পি আই এম বর্ধমান শহর ১ এরিয়া – শহীদ কমরেড অরুণ দত্তের স্মরণ সভা অনুষ্ঠিত হলো। স্মরণ সভায় বক্তব্য রাখেন পার্টির কেন্দ্রীয় কমিটির সদস্য আভাস রায়চৌধুরী। সভাপতিত্ব করেন পার্টির প্রবীণ নেতৃত্ব অধিক্রম সান্যাল। উপস্থিত ছিলেন সি পি আই এম বর্ধমান শহর ১ এরিয়া কমিটির সম্পাদক নজরুল ইসলাম সহ অন্যান্য এরিয়া কমিটির সদস্য।

অমিত কুমার খাঁ ব্যাঙ্ক অফ্ ইন্ডিয়ার অবসরপ্রাপ্ত আধিকারিক। ২০২০ সালের ডিসেম্বরে ডেপুটি জেনারেল ম্যানেজার পদে জামসেদপুর, টাটা থেকে অবসরগ্রহণ করেন। ছাত্র অবস্থায়, কল্যাণী কৃষি বিশ্ববিদ্যালয়ে ১৯৭৯-৮৩ পড়ার সময়, বামপন্থী মতাদর্শে আকৃষ্ট হন এবং বিশ্ববিদ্যালয়ে ছাত্র ফেডারেশনের নেতৃত্ব দেন। আজ অমিত কুমার খাঁ সিপিআই(এম), পশ্চিমবঙ্গ রাজ্য কমিটির তহবিলে ৫০ হাজার টাকা এবং পূর্ব বর্ধমান জেলা পার্টি তহবিলে ২৫ হাজার টাকা দান করেন। পার্টি জেলা দপ্তরে এই টাকা গ্রহণ করেন পার্টির জেলা সম্পাদক অচিন্ত্য মল্লিক ও কেন্দ্রীয় কমিটির সদস্য আভাস রায়চৌধুরী।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।