জেলা

পূর্ব বর্ধমান জেলার খবর-



চিন্তন নিউজ:৩১শে আগস্ট,২০২০:- সংবাদদাতা – কল্পনা গুপ্ত:- আজ ৩১ আগস্ট সি পি আই(এম) পূর্ব বর্ধমান জেলা দপ্তর, শাহেদুল্লাহ-বিজয় ভবনের প্রাঙ্গণে আজ খাদ্য আন্দোলনের শহিদ দিবস পালন।

আজ ৩১আগস্ট পাল্লারোড-২ শাখা মেমারি-১ পশ্চিম শাখায় শহিদ দিবস পালন করা হয়।
সংবাদদাতা-বরকত মোল্লা -আজ ১৯৫৯ সালের খাদ্য আন্দোলনের শহীদ স্মরণে কালনা শহর এরিয়া কমিটি তে ১৭ টি জায়গায় লাল পতাকা উত্তোলন করা হলো। ৭ নম্বর ও ১৬ নম্বর ওয়ার্ডে স্যানিটাইজ করা হল।

খাদ্য আন্দোলনের শহীদদের স্মরণে মেমারি (দ)-১ শাখা এলাকার কলেজপাড়া, হাটপুকুর, আদিবাসী পাড়া, হাটপুকুর কলীতলাপাড়া ও হাটপুকুর নতুনপল্লীতে পতাকা উত্তোলন এবং শহীদ বেদীতে মাল্যদান করা হয়। এছাড়াও আমাদপুর এলাকায় পতাকা উত্তোলন ও শহীদ বেদীতে মাল্যদান কর্মসূচি পালন করা হয়।
একই সঙ্গে মেমারি- ১ পশ্চিম শাখায় আজ ১৯৫৯ সালের খাদ্য আন্দোলনের অমর শহীদদের সম্মান জানিয়ে, জামালপুর ১এরিয়া কমিটির বিভিন্ন গ্রামে শহীদ দিবস পালন করা হয়।

সংবাদদাতা- কৌশিক সরকার- আজ খাদ্য আন্দোলনের শহিদ দিবস পালন করা হয় মন্তেশ্বর এরিয়া কমিটি এলাকার বিভিন্ন গ্রামে।

আজ মেমারী-২ শাখায় ১৯৫৯ সালের খাদ্য আন্দোলনের শহীদের স্মরনে সাতগেছিয়া শাখা এলাকার ৭টি জায়গায় পতাকা উত্তোলন ও শহীদ বেদীতে মাল্যদান করা হয়। পতাকা উত্তোলন করেন কমঃ বাবলু শীল। এছাড়াও উপস্থিত ছিলেন কমঃ তপন চ্যাটার্জী, কমঃ কানাই সরেন, কমঃ শক্তিপদ পাল, কমঃ রামধন মান্ডি ও কমঃ লবকুমার বাগ।

সংবাদাতা- কল্পনা গুপ্ত- আজ ১৯৫৯ সালে খাদ্য আন্দোলনে বীর শহীদদের স্মরণে কালনা শহর ৭ নং ওয়ার্ড জিউধারা কোয়ার্টারের সামনে পতাকা উওোলন ও শহীদ বেদীতে মাল্যদান করা হ’ল। পতাকা উওোলন করেন ৯৯ বছরের পার্টি দরদী সুধীর হালদার।এবং ৭ নং ওয়ার্ড-এ স্যানিটাইজ করা হ’ল।

আজ কাটোয়া শহরের ১৯ নং ওয়ার্ডের কারখানা পুকুরপাড়ে খাদ্য আন্দোলনের শহীদ স্মরণ কর্মসূচী পালন করা হয়।আজ মেমারী শহরে ১১ ও ১২ নং ওয়ার্ড স্যানিটাইজ করা হলো।

এছাড়াও আজ খাদ্য আন্দোলনের শহিদ দিবস পালন মেমারি ১ পশ্চিম এরিয়া কমিটি এলাকার বিভিন্ন গ্রামে, মেমারি দক্ষিণ ৩ শাখার রায়পাড়া, ডাকবাংলো পাড়া এবং মোড়ল পাড়া য় পতাকা উত্তোলন করা হল। রায়পাড়ায় পতাকা তোলেন আন্দোলনের সাথী সাবিত্রী রায়।

সংবাদদাতা- কৌশিক সরকার- আজ কমরেড সিদ্ধার্থ ঘোষ , সি-পি-আই(এম) কাটোয়া ১ এরিয়া কমিটির সদ্স্য আজ সকাল সাড়ে ৭টায় প্রয়াত হয়েছেন। বয়স হয়েছিল ৫২ বৎসর। তিনি কিডনির সমস্যায় ভুগছিলেন। কমরেড সিদ্ধার্থ ঘোষ-এর মৃত্যুতে গভীর শোকপ্রকাশ করেছেন সি পি আই(এম) পুর্ব বর্ধমান জেলা সম্পাদক অচিন্ত্য মল্লিক, পুর্ব বর্ধমান জেলা বামফ্রন্টের আহ্বায়ক অমল হালদার, সি পি আই(এম) কাটোয়া ১ এরিয়া কমিটির সম্পাদক কমল ঠাকুর।

একই সঙ্গে আজ কেতুগ্রামের বিভিন্ন এলাকায় শহীদ দিবসে পতাকা উত্তোলন ও শ্রদ্ধা জানানো হয়।

সংবাদদাতা- কল্পনা গুপ্ত- আজ সি-পি-আই(এম) গলসী ২ এরিয়া কমিটির অন্তরগত কুরকুবা জিপির বৃন্দাবনপুর গ্ৰ্যমের তিনটি গরীব পাড়ায় স্কোয়াড মিছিল সংগঠিত হয়। স্কোয়াড মিছিলের আগে সি-পি-আই(এম) এর পক্ষথেকে মাস্ক বিতরণ করা হয়। স্কোয়াড মিছিল শেষে পথসভা অনুষ্ঠিত হয়। বর্তমান পরিস্থিতিতে কেন্দ্র ও রাজ্য সরকারের ভূমিকা এবং জনগণের স্বাথে ১৬ দফা দাবী নিয়ে বক্তব্য রাখেন কমঃনিমাই ব্যার্নাজী ও কমঃ মুস্তাক হোসেন। পথসভার সভাপতিত্ব করেন কৃষক নেতা কমঃ গদাধর পাল।এদিনের মিছিল ও প্রতিবাদ সভাগুলিতে গ্রামবাসীরাও উৎসাহের সাথে অংশগ্রহন করেন।
আজ খাদ্য আন্দোলনের শহীদ দিবস মর্যাদার সাথে পালিত হলো বর্ধমান সদর ১ এরিয়া কমিটির দপ্তর শহীদ স্মৃতি ভবন, দেওয়ানদিঘি অফিসে।

আজ খাদ্য আন্দোলনের শহীদ দিবস পালন হল সি-পি-আই(এম), বর্ধমান শহর ১ এরিয়া কমিটি তে মোট ৭ টি অফিস সহ মোট ১০ টি জায়গায় পালিত হয়েছে।
১) কালনাগেট বাজারের অফিস-
২) প্রণব বটব্যাল ভবন-
৩) উত্তরণ পার্টি অফিস –
৪) ৩ নং ইছলাবাদ অফিস –
৫) বিভা কোনার স্মৃতি ভবন
৬) গোদা অফিস –
৭) গোদা বটতলা অফিস
৮) রাজগঞ্জ
৯) নার্স কোয়াটার মোড় –
১০) এরিয়া অফিস (মোবারক বিল্ডিং)

আজ খাদ‍্য আন্দোলনের শহিদ দিবস পালন করা হল বর্ধমান শহরের ছোটোনীলপুর আমবাগানে।

মেমারী-২ -১৯৫৯ সালে খাদ্য আন্দোলনের শহীদদের স্মরণে কালেশ্বর শাখার রায় পাড়ায় পতাকা উত্তোলন মাল্যদান ও শহীদদের স্মরণে নীরবতা পালন করা হয়।পতাকা উত্তোলন করেন পাড়ার কমরেড সুদেব রায়।
এছাড়াও আজ জামালপুর ২-এ ১৯৫৯ সালে খাদ্য আন্দোলনের শহীদদের স্মরণে কামালপুরে পতাকা উত্তোলন, মাল্যদান ও শহীদদের স্মরণে নীরবতা পালন করা হয়।

সংবাদদাতা- বরকত মোল্লা- আজ কৃষক সভার গুসকরা পশ্চিম ব্লক কমিটির এলাকার দেবশালা অঞ্চলের পদুমা গ্রামে পতাকা উত্তোলন ও শহীদ বেদীতে মাল্যদান ও পুষ্প দিয়ে শহীদের শ্রদ্ধা জানায় কৃষক সভা নেতৃত্ব ও সমর্থকগণ। ব্লক কমিটির সভাপতি কমরেড কার্তিক কোনার আজকের দিনের তাৎপর্য বক্তব্যের মধ্যে তুলে ধরেন।

তারই সঙ্গে কাটোয়া ২ পলসোনা গ্রামে এবং জগদানন্দপুর গ্রামে খাদ্য আন্দোলনের পতাকা উত্তোলন করা হয়।

এছাড়াও আজ কালনা শহর ৪ নং ওয়ার্ডে খাদ্য আন্দোলনের পতাকা উত্তোলন করা হয় এবং শহীদদের স্মরন করা হয়।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।