জেলা

পূর্ব বর্ধমান জেলার খবর


চিন্তন নিউজ: ২৪শে আগস্ট:- সংবাদদাতা- বরকত মোল্লা:- কাটোয়া ২,শ্রীবাটি অঞ্চল জুড়ে প্রতিবাদ কর্মসূচি চলছে। বামপন্থী সংগঠন গুলির পক্ষ থেকে ২০-২৬ প্রতিবাদ কর্মসূচি চলবে। যে দাবিগুলি রাখা হচ্ছে সেগুলি হলো –
১. করোনা ভাইরাসের সংক্রমণ আটকাতে সচেতনতা বাড়াও। ২. কোয়ারিন্টেন সেন্টারসহ স্বাস্থ্য পরিকাঠামোর আরো উন্নতি দরকার। ৩. আয়কর দেননা এমন পরিবারকে আগামী ছমাসে ৭৫০০ টাকা করে আর্থিক সহায়তা দান।
৪. ছমাস মাথাপিছু ১০ কেজি খাদ্যশস্য বিনামূল্যে দিতে হবে। ৫. বর্ধিত মজুরিসহ অন্তত ২০০দিন কাজ দিতে হবে। ৬. শহরাঞ্চলে গরীব মানুষের মধ্যে কর্মসংস্থান নিশ্চয়তা প্রকল্প প্রসারিত করতে হবে। ৭. দ্রুত বেকারদের জন্য বেকারভাতা ঘোষণা করতে হবে।৮. রাষ্ট্রায়ত্ত ক্ষেত্রের বেসরকারিকরণ ও শ্রম আইন বাতিল করতে হবে। ৯. কর্পোরেট স্বার্থে জারি করা কৃষক বানিজ্য অর্ডিন্যান্স বাতিল করতে হবে। ১০. পেট্রোল ডিজেলের মূল্যবৃদ্ধি বন্ধ করতে হবে। ১১. সাম্প্রদায়িক বিভাজন বন্ধ করে ঐক্য সম্প্রীতি রক্ষা করতে হবে।

সংবাদদাতা সমীর দাসের রিপোর্ট— পশ্চিমবঙ্গ আদিবাসী লোকশিল্পী সংঘের জেলা ডেপুটেশন বর্ধমান শহরে। আদিবাসীদের মহামারী সময়ে ১০ কেজি করে চাল,৭৫০০ করে টাকা, সরকারী প্রচারের সুযোগ, এবং করোনা হলে নিঃখরচায় চিকিৎসার দাবীতে জেলা শাসকের কাছে ডেপুটেশন। শতাধিক আদিবাসীর উপস্থিতিতে বক্তব্য রাখেন কমরেড কাজল রায় ও অনান্য নেতৃবৃন্দ। আদিবাসী মহিলারা গান গেয়ে মানুষকে করোনা বিষয়ে সচেতন করেন।সাধারন মানুষের ব্যপক সমর্খনে কার্জনগেট চত্ত্বর ভরে ওঠে।

মেমারী-২ এরিয়ার সাতগেছিয়া বাজারে বিশাল মিছিল চৌমাথা পরিক্রমা করে এবং মিছিল শেষেসিপিআই(এম) এর সভা ২০-২৬ আগষ্ট প্রতিবাদ দিবসে সামিল হয়ে। উপস্থিত ছিলেন এলাকার নেতৃত্ব কর্মী সমর্থক ও অসংখ্য সাধারণ মানুষ বক্তব্য রাখেন সম্পাদক মন্ডলীর সদস্য কমরেড তাপস চট্টোপাধ্যায়। সভাপতিত্ব করেন কমরেড অশেষ কোনার।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।