জেলা

পূর্ব বর্ধমান জেলার খবর


সমীর দাস:চিন্তন নিউজ: ২৩শে আগস্ট:- গতকাল ২২শে আগস্ট, বর্ধমান শহর ১ ডিওয়াইএফ‌আই বর্ধমান শহর ১আঞ্চলিক কমিটির পক্ষ থেকে করোনা মহামারী কালে মানুষকে ঘরবন্দী রেখে তলে তলে ট্রেন ও প্লাটফর্ম বিক্রির প্রতিবাদে ও গোটা দেশে কাজের সুযোগ বৃদ্ধির দাবীতে পথসভা ও প্রতিবাদ কর্মসূচী অনুষ্ঠিত হয়। বক্তব্য রাখেন ডিওয়াইএফ‌আই সম্পাদক মন্ডলীর সদস্য কমরেড চন্দন ভট্টাচার্য এবং শহর ১ আঞ্চলিক কমিটির সম্পাদক কমরেড সোহম ঘোষ, সহ কমরেড সূর্যেন্দু বোস এবং ছাত্রনেতা দিব্যেন্দু নন্দী।সভাপতিত্ব করেন কমরেড তন্ময় দত্ত।

সংবাদদাতা কৌশিক সরকার জানাচ্ছেন,, সিপিআই (এম) কেন্দ্রীয় কমিটির আহ্বান এ দেশ জুড়ে যে প্রতিবাদ সপ্তাহ পালন করার ডাক দেওয়া হয়েছে, সেই কর্মসূচি পালন করা হয় আজ গুসকরার ১৫ ও ১৬ নং ওয়ার্ডের ৪ টি জায়গায়।। আজ তার প্রথম দিন।

পূর্ব বর্ধমান থেকে কল্পনা দত্ত জানিয়েছেন, আজ ২৩ আগস্ট — মেমারী ২ এরিয়া কমিটির বেগুনিয়া শাখায় কেন্দ্র সরকারের এবং রাজ্য সরকারের জনবিরোধী নীতির বিরুদ্ধে প্রতিবাদ সভা ও প্রচার সংগঠিত করা হলো যোতরাম, বেগুনিয়া, কাজীডাঙ্গা, মুন্সীডাঙ্গা, কামারডিঙ্গী, ঘাঁটোয়ালপাড়া, বিষকোপা, দখলপুর, বিলবাড়ী, নওপাড়া, বেনীগ্রাম এই গ্রামগুলিতে।

সংবাদদাতা সমীর দাস আরও জানাচ্ছেন, আজ ২৩ আগস্ট — প্রয়াত কমরেড সন্তু দত্তের স্মৃতির উদ্দেশ্যে কোভিড ১৯ অ্যান্টিবডি টেস্ট ক্যাম্প অনুষ্ঠিত হয়।
সি পি আই (এম)পূর্ব বর্ধমান জেলার পার্টির দপ্তরে এই জেলায় প্রথম শরীরে করোনা ভাইরাস প্রতিরোধী অ্যান্টিবডি তৈরী হয়েছে কি না, তা জানতে এক মেডিক্যাল ক্যাম্পের আয়োজন করলো সি পি আই (এম) বর্ধমান শহর ১ নং এরিয়া কমিটি। অভিনব এই উদ্যোগকে স্বাগত জানিয়েছেন শহরের সর্ব অংশের মানুষ। আই সি এম আর নির্ধারিত কিট দিয়ে কলকাতার স্বনামধন্য এক প্রতিষ্ঠান এই ক্যাম্পে রক্ত সংগ্রহের মাধ্যমে এই টেস্ট করছে।
কয়েকদিন আগে এই বর্ধমান শহরের অন্যতম কোভিড যোদ্ধা পার্টি ও মেডিক্যাল রিপ্রেজেনটেটিভ ইউনিয়নের নেতা কমরেড সন্তু দত্ত আকস্মিকভাবে কোভিড আক্রান্ত হয়ে মারা যান।সমস্ত শোক, দুঃখ ভুলে তার স্মৃতিতে এই আয়োজনকে সাহসী কর্মসূচী হিসাবে দেখছেন পূর্ব বর্ধমানের পার্টি নেতৃত্ব।এই মহতী ক্যাম্পের উদ্বোধন করেন সি পি আই (এম) পশ্চিমবঙ্গ রাজ্য কমিটির নেতা কমরেড অমল হালদার।এছাড়া উপস্থিত ছিলেন পূর্ব বর্ধমান জেলা পার্টির সম্পাদক অচিন্ত্য মল্লিক, জেলা সম্পাদকমন্ডলীর সদস্য তাপস সরকার, অপূর্ব চ্যাটার্জী, পার্টি নেতা অরিন্দম কোনার। এছাড়া পার্টির বর্ধমান জেলা কমিটির সদস্য তরুন রায়, সুপর্ণা ব্যানার্জী, সাইদুল হক ও অনান্য জেলা পার্টি সদস্যগণ উপস্থিত ছিলেন। উদ্যোগ গ্রহণকারী এরিয়া কমিটির সম্পাদক নজরুল ইসলাম কর্মসূচীটিকে সর্বপ্রকার সহযোগিতা ও সাফল্যমন্ডিত করার জন্য সকলকে ধন্যবাদ জানিয়েছেন। অংশগ্রহণকারী সকলকে এই সংক্রান্ত মেডিক্যাল সার্টিফিকেট দু’ চারদিনের মধ্যে পৌঁছে দেওয়া হবে বলে তিনি জানান। ক্যাম্পে এক শতাধিক মানুষ আধুনিক এই পরীক্ষার সুযোগ গ্রহণ করেন।সমস্ত কর্মসূচিটি যথাযথ স্বাস্হ্যবিধি মেনে সম্পন্ন হলো। মোট ১২৬জন আজকের শিবিরে অ্যান্টিবডি টেস্ট করালেন।

সংবাদদাতা বরকত মোল্লা জানাচ্ছেন, ২০ – ২৬ আগস্ট সিপিআই(এম) কেন্দ্রীয় কমিটির আহ্বানে দেশজুড়ে প্রতিবাদ সপ্তাহ পালন করা হবে। এছাড়াও পূর্ব বর্ধমানের ভাটাকুলে অর্থ সংগ্রহ চলছে মিছিল করার জন্য ৷

ভাতাড়—১সিপিআই (এম) কেন্দ্রীয় কমিটির আহ্বানে দেশজুড়ে যে প্রতিবাদ সপ্তাহ পালন করার ডাক দেওয়া হয়েছে সেই কর্মসূচি পালন করা হয় আজ ভাতাড় থানার এড়াচিয়া গ্রামে..


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।