জেলা

পূর্ব বর্ধমান জেলার খবর


চিন্তন নিউজ, কল্পনা গুপ্ত : ২৫ শে ডিসেম্বর – পূর্ব বর্ধমান জেলার সদর ২ ব্লকের করন্দা গ্রামে পার্টি কর্মী গনেশ ক্ষেত্রপাল আজ সকালে প্রয়াত হয়েছেন। আটের দশকে জমির আন্দোলন, খেতমজুর ও শ্রমজীবী মানুষের আন্দোলনে বলিষ্ঠ ভূমিকা রাখেন। ১৯৮৪ সালে পার্টি সদস্য লাভ করেন। শ্রমজীবী মানুষের আন্দোলন করতে গিয়ে তিনি মিথ্যা মামলায় জড়িয়ে পড়েন। কয়েক বছর অসুস্থ থাকার পর ৮২ বছর বয়সে তাঁর মৃতু হয়। মৃত্যুর সময় কমরেড গনেশ ক্ষেত্রপাল এক পূত্র, দুই কন্যা ও স্ত্রীকে রেখে যান। মরদেহে মাল্যদান করেন পার্টি নেতৃত্ব জহর দত্ত, সমীর কোঁড়া, কমলেশ চৌধুরী, সুজয় মন্ডল, প্রশান্ত হাজরা। শোকজ্ঞাপন করেন পার্টি নেতৃত্ব মদন ঘোষ, অচিন্ত্য মল্লিক ও গনেশ চৌধুরী। লাল পতাকায় মুড়ে শেষ যাত্রায় অসংখ্য মানুষ উপস্থিত ছিলেন।

ভারতের ছাত্র ফেডারেশন (এসএফআই) এর পঞ্চাশ বছর পূর্তি উপলক্ষে পূর্ব বর্ধমান জেলা কমিটির ডাকে আগামী ২৯ ডিসেম্বর মঙ্গলবার বর্ধমান স্টেশন থেকে মহামিছিল ও তারপর টাউন হলে যে বিশাল ছাত্র সমাবেশের আয়োজন করা হয়েছে তার সমর্থনে ভারতের ছাত্র ফেডারেশন পূর্বস্থলী লোকাল কমিটির পক্ষ থেকে মাজিদা পঞ্চায়েতের লক্ষ্মী বাজারে অর্থ সংগ্রহ ও প্রচার করা হল।

ভারতের ছাত্র ফেডারেশন বর্ধমান শহর লোকাল কমিটির পক্ষ থেকে সংগঠনের ৫০ বছরকে সামনে রেখে রাজ্য জুড়ে চলছে ছাত্র শহীদদের পরিবারের কাছে যাবার কর্মসূচি। আজ এই কর্মসূচি পালিত হল ভারতের ছাত্র ফেডারেশন পূর্ব বর্ধমান জেলা কমিটির পক্ষ থেকে।

১৯৭১ সালে কংগ্রেসি ঘাতক বাহিনীর হাতে বর্ধমান বিবেকানন্দ কলেজের ছাত্র কলেজে ক্যাম্পাসের অভ্যন্তরে গনটোকাটুকির বিরুদ্ধে কথা বলার প্রতিবাদে খুন হওয়া শহীদ কমরেড নিত্য পালের বর্ধমানের শহরের রথতলা কাঞ্চননগর এলাকার বাড়িতে পরিবারবর্গের হাতে এস‌এফ‌আই -এর পতাকা, স্মারক তুলে দেওয়া হয় সংগঠনের পক্ষ থেকে। তুলে দেওয়া হয় আগামী ২৯ শে ডিসেম্বর বর্ধমান শহরে অনুষ্ঠান ও ছাত্র সমাবেশের আমন্ত্রণ পত্র। আজকের এই কর্মসূচিতে উপস্থিত ছি্লেন সংগঠন-এর জেলা সম্পাদক অনির্বান রায় চৌধুরী, জেলা সম্পাদকমন্ডলীর সদস্য উষসী রায় চৌধুরী, দিব্যেন্দু নন্দী সহ অনান্য নেতৃত্ব। একই ভাবে জেলার অন্য এক ছাত্র শহীদ সুশোভন মুখার্জীর বাড়িতেও পৌঁছানো হবে আগামীকাল কালনা শহরে।

কৃষি আইন বাতিলের দাবিতে কৃষাণ মণ্ডিতে কৃষকদের হয়রানি বন্ধেরদাবিতে ভাতার ২ এরিয়া কমিটির সাহেবগঞ্জ ১ গ্রামপাঞ্চয়েত এ বামুনিয়া থেকে শালকুনি পর্যন্ত , মহাচান্দা গ্রামপাঞ্চয়েত এ খুরুল থেকে কুরুমবা পর্যন্ত বামুনারা গ্রামপাঞ্চয়েতে বিজিপুর থেকে নর্জা পর্যন্ত জ্যাঠা হয়। নেতৃত্ব দেন বামাচরণ ব্যানার্জী,সিদ্ধার্থ রায়,অজয় ব্যানার্জী ,শিতাংশু ভট্টাচার্য,তারাপদ ঘোষ,রাস হাজরা আরো অনেকে।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।