খেলাধূলা দেশ বিদেশ

চলে গেলেন ফুটবলের রাজপুত্র


সুপর্ণা রায়, চিন্তন নিউজ, ২৫ নভেম্বর: শরীর বেশ কিছুদিন ধরেই ভালো যাচ্ছিল না আর্জেন্টিনার রাজপুত্র ফুটবলার দিয়েগো মারাদোনার। শেষ রক্ষা আর হলো না, হৃদরোগে আক্রান্ত হয়ে চলে গেলেন মারাদোনা। গত সোমবার হঠাৎ করে অসুস্থ হয়ে পড়েন মারাদোনা এবং তখনই তাঁকে হসপিটালে নিয়ে যাওয়া হয়। জানা যায় তাঁর মস্তিষ্কে রক্তজমাট বেঁধেছে। তৎক্ষণাৎ অপারেশন করা হয়।

অপারেশনের পর বুয়েন্স আয়ার্সে এর ডাক্তার বাবুরা জানিয়েছিলেন অস্ত্রপ্রচার সফল হয়েছে। তাঁর চিকিৎসক জানিয়েছেন যে অস্ত্রপ্রচার এর পর  তাঁর অবস্থা স্থিতিশীল ছিল। তাঁর ডাক্তার লিপো জানিয়েছিলেন মারাদোনার মাথার জমাটবাঁধা রক্ত তাঁরা বের করে দিতে পেরেছেন কিন্তু তাঁকে কিছু দিন অবজার্ভেশনে থাকতে হবে। সোমবার আবার অসুস্থ হয়ে পড়েন এবং তাঁকে লা-প্লাতার এক হসপিটাল এ নিয়ে আসা হয়। জানা যায় আবার রক্তজমাট বেঁধেছে এবং আবার অপারেশন করা হয়।

ডাক্তারবাবুরা বলেন এটা একদম রুটিন অপারেশন। তাছাড়া তিনি হেপাটাইটিস এ আক্রান্ত হয়ে পড়েছিলেন ও বাইপাস গ্যাসট্রিক সার্জারি হয়েছিল। তাঁর ভক্তদের হসপিটালে ভীড় তাঁর জনপ্রিয়তা বুঝিয়ে দেন। সারা বিশ্ব আজ শোকে বিহ্বল। মাত্র ষাট বছর বয়সেই আর্জেন্টিনা তথা পুরো পৃথিবী অন্ধকার করে চলে গেলেন ফুটবলের রাজপুত্র দিয়েগো মারাদোনা।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।