দেশ

নিত্যব্যবহার্য সামগ্ৰীর মূল্যবৃদ্ধি রোধ এবং নারী নির্যাতন বৃদ্ধির প্রতিবাদে আসাম গণতান্ত্রিক মহিলা সমিতির ধর্ণা-সমদল।


সীমা বিশ্বাস, আসাম: চিন্তন নিউজ:২৭শে আগস্ট:– নিখিল ভারত গণতান্ত্রিক মহিলা সমিতির রাজ্য কমিটির সিদ্ধান্ত মর্মে ভয়াবহ মূল্যবৃদ্ধি এবং নারী নির্যাতন বৃদ্ধির বিরুদ্ধে জিলার বিভিন্ন স্থানে ধর্ণা,সমদল, পোষ্টারিং করা হয়। উল্লেখ্যযোগ্য যে বিজেপি নেতৃত্বাধীন সরকারের দেশ তথা রাজ্যের শাসনভার গ্রহণ করার পর থেকে বিভিন্ন জনবিরোধী আইন প্রণয়ন করে জণসাধারণের অর্জিত অধিকার হরণ করার সঙ্গে সঙ্গে এই কোভিড পরিস্থিতিতে মূল্য বৃদ্ধি নিয়ন্ত্রণ করতে সর্বতোভাবে ব্যর্থ হয়েছে। পেট্রোল ডিজেলে অতিরিক্ত কর আরোপ করে রন্ধন গ্যাস সহ নিত্যব্যবহার্য সামগ্ৰী , জীবন দায়িনী ঔষধ এবং যাতায়াত ভাড়া বৃদ্ধি করেছে। একশ টাকার পেট্রোলের ৬৫ টাকা কেন্দ্র ও রাজ্য সরকারের আরোপিত কর।

,এই কোভিড সময়কালে লক্ষ লক্ষ মানুষ কর্মহীন হয়ে পড়েছেন। তাদের ক্রয়ক্ষমতা তলানিতে এসে ঠেকেছে।এই পরিস্থিতিতে ভয়াবহ মূল্যবৃদ্ধি র ফলে জন-জীবন বিপর্যস্ত হয়ে পড়েছে। বর্তমান রাজ্যে মহিলাদের উপর অত্যাচার, নিপীড়ন, ধর্ষণ, হত্যা অভূতপূর্ব ভাবে বেড়ে চলেছে। বিজেপি মিত্রজোট শাষিত অসমে বিগত পাঁচ বছরে ১,১৩৩০৯টা অপরাধ জনিত ঘটনা সংঘটিত হয়েছে।তার মধ্যে ৯,৮৪৮টা বলাৎকার ঘটনার সঙ্গে দু’শোটা দলবদ্ধ বলাৎকারের ঘটনা। উদ্বেগজনক ভাবে বেড়েছে নারী সরবরাহ,যৌন অপরাধের ঘটনা, বলাৎকার করে হত্যার ঘটনা। উল্লেখ্য যে ন্যাশনাল ক্রাইম রেকর্ড বুরোর রেকর্ড অনুযায়ী দেশের ভিতরে অসম একাধিক ক্রমে তিনবছর নারী অপরাধ জনিত ঘটনায় শীর্ষ স্থানে রয়েছে।

বলা বাহুল্য যে বিজেপি সরকারের ঘোষিত বেটি বাঁচাও বেটি পড়াও স্লোগান মহিলার নিরাপত্তা নিশ্চিত করতে সম্পূর্ণ ব্যর্থ হয়েছে।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।