দেশ রাজ্য

দক্ষিণ চব্বিশ পরগণায় আমফানে ক্ষতিগ্রস্ত মানুষের ক্ষতিপূরণের দাবিতে ১২দফা দাবী সদনের প্ল্যাকার্ড ও ঝান্ডা ফেস্টুন নিয়ে অবস্থান বিক্ষোভ


কাকলি চ্যাটার্জি: চিন্তন নিউজ:৭ই জুন:- সারা দেশ কোবিড ১৯সংক্রমণে বিপর্যস্ত। রাজ্যের কয়েকটি জেলা আম্ফান ঝড়ে ভয়াবহ ক্ষতিগ্রস্ত ।তারমধ্যে দক্ষিণ ২৪পরগণার ক্ষতির পরিমাণ সীমাহীন। কয়েক লক্ষ বাড়ি ভাঙ্গা পড়েছে। বেশ কয়েক জন মানুষের মৃত্যু হয়েছে ।খাবার নেই, পানীয় জল নেই, বিদ্যুৎ এর চরম অব্যবস্থা, ত্রাণ নেই বললেই চলে। প্রশাসন আছে বলে মনে হচ্ছে না। শাসক দল সরকারের চাল ঝেড়ে খাচ্ছে, ত্রাণের ত্রিপল বাজারে বেচে পকেট ভরাচ্ছে।

এই অবস্থায় দক্ষিণ ২৪পরগণার অন্তর্গত সিপিআই(এম) সোনার পুর উত্তর এরিয়া কমিটির উদ্যোগে বামপন্থী কর্মীরা সাধ্যমত অসহায় মানুষের কাছে ত্রাণ নিয়ে পৌঁছে যাচ্ছে। পাশাপাশি জেলা পার্টির সিদ্ধান্তক্রমে ১২দফা দাবীতে এরিয়া কমিটি এলাকায় তীব্র গণ আন্দোলন গড়ে তোলার পরিকল্পনা গ্রহণ করেছে। সেই আন্দোলনের অংশ হিসেবে আজ ৭ই জুন ২০২০সিপিআই(এম)পার্টির এরিয়া কমিটি এলাকার ৪নং ও ৫নং ওয়ার্ডের পার্টির উদ্যোগে নবশ্রী বাজারে ১২দফা দাবী সদনের প্ল্যাকার্ড ও ঝান্ডা ফেস্টুন নিয়ে অবস্থান বিক্ষোভ সংগঠিত হয়। প্রায় এক ঘণ্টা অবস্থান বিক্ষোভের পর ১২দফা দাবীতে ৪ নং ও ৫ নং ওয়ার্ডে মিছিল পরিক্রমা করে। সকাল ৯টায় কর্মসূচীটি শুরু করে দুপুর ১২টায় শেষ হয়।

এই কর্মসূচীর শুরু থেকে শেষ পর্যন্ত নেতৃত্ব দেন–সিপিআই(এম) পার্টির এরিয়া কমিটির সম্পাদক কম:অপূর্ব কুমার মন্ডল ও এরিয়া কমিটির অন্যতম সদস্য কম:শ্যামাপ্রসাদ রায়, কম:বিশ্বজিত মন্ডল, কম:জয়ন্ত পাত্র, এছাড়া উপস্থিত ছিলেন যুব আঞ্চলিক সম্পাদক কম:আশীষ দাস ও মহিলা সমিতির আঞ্চলিক সম্পাদিকা কম: রঞ্জু চক্রবর্তী এবং ছাত্র নেতৃত্ব কমরেড বিক্রম দে।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।