জেলা

কলকাতা জেলার খবর


:-

ঢাকুরিয়া থেকে আমাদের সংবাদ দাতা অভিষেক বোস জানাচ্ছেন যে আজ আসন্ন পৌর সভা নির্বাচনে 92নং ওয়ার্ডে সিপিআই প্রাথী মধুছন্দা দেব আর সমর্থনে 92ওয়ার্ড জুড়ে প্রাথীকে নিয়ে মিছিল সংঘঠিত করা হয় .

চিন্তন নিউজ;-কাকলি চ্যাটার্জি;-২৫ শে নভেম্বর- লড়াকু বামপন্থী ছাত্র-যুবরা অন্যায়ের সাথে কোনোভাবেই আপোষ করবে না এটাই স্বাভাবিক। গতকাল SSC কর্তাব্যক্তিদের দুর্নীতির বিরুদ্ধে SFI, DYFI এর SSC অফিস অভিযানে শান্তিপূর্ণ মিছিলের ওপর পুলিশের বর্বরোচিত হামলাকে প্রতিবাদ জানিয়ে শ্রীমানি বাজার মোড়ে বিক্ষোভ কর্মসূচি ও পথ অবরোধে সামিল হল SFI, DYFI বিদ্যাসাগর আঞ্চলিক কমিটি।

শিক্ষার বেসরকারীকরণের বিরুদ্ধে, অবিলম্বে স্কুল-কলেজ-বিশ্ববিদ্যালয়ে পঠনপাঠন শুরুর দাবিতে দীর্ঘদিন SFI লড়াইয়ের মুখ। অবশেষে খুলেছে শিক্ষা প্রতিষ্ঠানগুলোর বন্ধ দরজা। সুদীর্ঘ আন্দোলনের সহযোদ্ধাদের এবং নৈতিকভাবে যাঁরা সমর্থন জানিয়েছেন তাঁদের অভিনন্দন জানিয়ে পোস্টারিং করছে SFI.


কাকলি চ্যাটার্জি: স্বচ্ছ নিয়োগের দাবীতে এবং দুর্নীতির আখড়া ভাঙতে, এস‌এসসি অভিযানে ছাত্র-যুব কমরেডদের ওপরে পুলিশী আক্রমণকে ধিক্কার জানিয়ে
আজ মানিকতলা ব্লাড ব্যাঙ্ক এর সামনে এসএফআই, ডিওয়াইএফআই মাণিকতলা পশ্চিম আঞ্চলিক কমিটির উদ্যোগে বিক্ষোভ সভা অনুষ্ঠিত হয়। বক্তব্য রাখেন ডিওয়াইএফআই কলকাতা জেলা সম্পাদিকা পৌলবী মজুমদার, তমাল কর,সুমন রায়চৌধুরী, সঞ্জয় সাহু, লোকনাথ ঘোষ প্রমুখ।

গতকাল এস‌এসসি তে কর্মী নিয়োগে সব দূর্নীতির বিরুদ্ধে এস‌এফ‌আই – ডিওয়াইএফ‌আই এর শান্তিপূর্ণ মিছিলের ওপর পুলিশের নির্বিচারে লাঠিচার্জ, আক্রমণ ও গ্রেফতার করার প্রতিবাদে দত্তবাগান মোড়ে পথসভা অনুষ্ঠিত হয় ডিওয়াইএফ‌আই বেলগাছিয়া আঞ্চলিক কমিটির আহ্বানে।

এস‌এসসি-র দুর্নীতির বিরুদ্ধে আন্দোলনে পুলিশি হামলা ও গ্রেফতারের প্রতিবাদে মুচিপাড়া থানা ঘেরাও করে বিক্ষোভ ও ডেপুটেশন কর্মসূচি। এস‌এফ‌আই – ডিওয়াইএফ‌আই শিয়ালদহ বহুবাজার আঞ্চলিক কমিটি।।

গতকাল এস‌এফ‌আই ডিওয়াইএফ‌আই এর এস‌এসসি র নিয়োগে দুর্নীতির বিরুদ্ধে আন্দোলনে দলদাস পুলিশের হামলা ও গ্ৰেফতারের প্রতিবাদ জানিয়ে এস‌এফ‌আই- ডিওয়াইএফ‌আই- এইড‌ওয়া উত্তর কলকাতা আঞ্চলিক কমিটির উদ্যোগে শোভাবাজার মোড়ে এক পথসভা আয়োজিত হয়। বক্তব্য রাখেন মানু ছেত্রী, শ্রীজীব গোস্বামী, অরিত্র শাসমল, সাহানা ভাদুড়ি প্রমুখ।

সিপিআই(এম) জোড়াসাঁকো ৩ এরিয়া কমিটির উদ্যোগে পেট্রোল-ডিজেল, রান্নার গ্যাস সহ নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্র, ভোজ্য তেল থেকে শুরু করে শাক,সব্জি,মাছ,মাংসর অস্বাভাবিক মূল্যবৃদ্ধির বিরুদ্ধে কলেজ স্ট্রিট মার্কেটের সামনে প্রতিবাদ সভা।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।