জেলা

দক্ষিণ চব্বিশ পরগণা জেলার টুকরো নিউজ


চিন্তন নিউজ: ১০ই জানুয়ারি,২০২১:– বিভাস সাহা জানিয়েছেন– বাড়ি বাড়ি গিয়ে গণসাক্ষর অভিযান , কেন্দ্রীয় সরকার ও রাজ্য সরকারের বঞ্চনা এবং দ্বিচারিতার বিরুদ্ধে সাধারণ মানুষকে সচেতন করার অভিযান কর্মসূচী পালন করা হলো আজ ১০ই জানুয়ারি তারিখে রবিবার, ক্যানিং এরিয়া কমিটির বাঁশড়া অঞ্চলের পিয়ালী ২৬ নং বুথে।

বিভাস সাহা আর‌ও জানিয়েছেন– কৃষক মারা কৃষি বিল বাতিলের দাবিতে ও দিল্লির কৃষক আন্দোলের সমর্থনে ক্যানিং এরিয়াকমিটির ঘুটিয়ারীশরিফে মিছিল , অবস্থা বিক্ষোভক ও পথ সভা অনুষ্ঠিত হয় । বিকাল ৩ টা থেকে রাত্রি ৮ টা পর্যন্ত চলে এই অবস্থান বিক্ষোভ ও পথসভা। আজকের এই কর্মসূচিতে সাধারণ মানুষের উপস্থিতি ছিল অতীতের কর্মসূচী থেকে অনেক বেশি।অনেক মানুষ, যারা এতদিন সন্ত্রাসের ভয়ে প্রকাশ্যে আসছিল না তারাও সমস্ত ভয় ভীতিকে উপেক্ষা করে আজকের কর্মসূচীতে উপস্থিত হয়েছেন এছাড়া ছাত্র যুব দের উপস্থিত ছিল খুবই আশানুরূপ । এই বিক্ষোভ সভায় সভাপতিত্ব করেন সারা ভারত কৃষক সভার বাঁশড়া অঞ্চলে সম্পাদক কমরেড মান্নান সরদার এছাড়া বক্তব্য রাখেন বাঁশড়া অঞ্চলের যুব সম্পাদক কমরেড খতিব জমাদার, অঞ্চলে যুব সভাপতি কমরেড বিভাস সাহা, সিপিআই(এম) ক্যানিং এরিয়া কমিটির সম্পাদক কমরেড তাপস অধিকারী, খেতমজুর ইউনিয়নের দক্ষিণ ২৪পরগনার জেলা কমিটির সভাপতি কমরেড রুহুল আমিন গাজী এছাড়া বক্তব্য রাখেন কমরেড মোবারক দেওয়ান, কমরেড জয়দেব মন্ডল সারা ভারত মহিলা সমিতি পক্ষে কমরেড দিপালী অধিকারী ।

দেবু রায়ের রিপোর্ট –আজকে পাটুলীর ,মেলার মাঠে, যাদবপুর শ্রমজীবী রান্না ঘরের , একশো তম দিন উপলক্ষে, একটি মনোজ্ঞ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। শিশুদের বসে আঁকা প্রতিযোগিতা,ও ভারতের গণনাট্য সংঘ ক্রান্তিক শাখার দ্বারা কাকতাড়ুয়া নাটক দেখানো হয়। প্রতি রোগীদের, পুরস্কার ও উপহার দেওয়া হয়। উপস্থিত ছিলেন, কমরেড বিকাশরঞ্জন ভট্টাচার্য, কমরেড সুজন চক্রবর্তী। কমরেড চন্দনা ঘোষদস্তিদার, কমরেড খোকন ঘোষদস্তিদার, কমরেড কানাইদেব, কমরেড উজ্জ্বল চ্যাটার্জি ও অন্যান্য নেতৃবৃন্দ। অনুষ্ঠান টি, সুশৃঙ্খল ভাবে,সম্পন্ন হয়। এছাড়া আজকে রক্ত দানের আয়োজন করা হয় শ্রমজীবী রান্না (মধ্য যাদবপুর এরিয়া কমিটির পরিচালিত )১০০দিন উপলক্ষে . অনেক মানুষ রক্ত দেন মহিলারাও ছিলেন.


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।