দেশ রাজ্য

যন্তর মন্তরে বিক্ষোভ সি পি আই (এম) – এর


রঞ্জন মুখার্জি, চিন্তন নিউজ, ১৭ এপ্রিল: আজ সকালে সি পি আই(এম) এর দিল্লী রাজ্য কমিটি যন্তরমন্তর এ এক বিক্ষোভ প্রদর্শন করেছে। ত্রিপুরাতে নিরপেক্ষ নির্বাচন করাতে সম্পূর্ণ ব্যর্থ হয় ভারতীয় নির্বাচন কমিশন। তাই নির্বাচন কমিশনের বিরুদ্ধে যন্তরমন্তর এ এই বিক্ষোভ প্রদর্শন।
পশ্চিম ত্রিপুরা লোকসভার আসনের প্রায় প্রতিটি ভোট কেন্দ্রে ভোট দাতাদের ভোট প্রদানে বাধা দিয়েছে। বি জে পি – র নিজস্ব দলীয় গুন্ডা বাহিনী ভোট কেন্দ্রে আসার পথে পথ আগলে ফিরিয়ে দেয় ভোটারদের। ও যারা লাইনে দাঁড়িয়ে ছিলো তাদের লাইন থেকে টেনে বের করে মারধোর করে ফিরিয়ে দেয়। এমনকি সেই গুন্ডা বাহিনী ভোট কেন্দ্রে ঢুকে ছাপ্পা ভোট ও প্রদান করে।
এছাড়া ও অধিকাংশ ভোট কেন্দ্রে বিপক্ষ দলের এজেন্ট দের বলপূর্বক বের করে দেয় ও সি সি টি ভি কেমেরা ভেঙে দেয়।
যারা ভোট দিতে ভেতরে প্রবেশ করে ছিলো তাদের বাড়িতে গিয়ে বাড়ি ঘর ভেঙে দেয় ও আগুন লাগিয়ে জ্বালিয়ে দেয়।
পশ্চিম ত্রিপুরার ১৬৭৯ পোলিং সেন্টারের মধ্যে ৪৬০ টি পোলিং সেন্টারে পুনরায় ভোট এর দাবিতে ও পূর্ব ত্রিপুরার আসনে সুষ্ঠুভাবে সুরক্ষার সহিত সমস্ত ভোটাররা যাতে নিজেদের মতদান সুনিশ্চিত করতে পারে,তারজন্য সমস্ত সুব্যবস্থা নির্বাচন কমিশন প্রদান করে সঠিক নির্বাচন প্রক্রিয়া কার্যকরী করেন সেই দাবিতে এই ডেপুটেশন।
এই বিক্ষোভ এ উপস্থিত অাছেন রাষ্ট্রীয় নেতৃত্বের মধ্যে পার্টির মহাসচিব সীতারাম ইয়েচুরী সহ অন্যান্য পলিটব্যুরো সদস্য বৃন্দ ।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।