দেশ রাজনৈতিক

সিপিআইএম নেত্রী বৃন্দা কারাত,অভিনেতা প্রকাশ রাজ সহ বিশিষ্ঠজনদের চিঠি পাঠিয়ে প্রাণনাশের হুমকি।


স্বাতী শীল:চিন্তন নিউজ:২৮শে জানুয়ারি:–মোবাইল ইন্টারনেটের যুগে যেখানে চিঠি বা হাতে লেখা বার্তা পাওয়া প্রায় গল্পের মত মনে হয়, সেই সময়ে দাঁড়িয়ে হঠাৎই একজন দু’জন নয় একসাথে ১৫ জন চিঠি পেলেন তাও আবার হুমকিতে ভর্তি চিঠি যেখানে তাদেরকে বিশ্ববাসঘাতক বলে দাবি করা হয়েছে,অথচ আশ্চর্যের বিষয় হলো কোন চিঠিতেই প্রেরকের নাম স্বাক্ষর করা নেই।

যাদের কাছে এই চিঠিগুলি গেছে তারা হলেন বিখ্যাত অভিনেতা প্রকাশ রাজ,সিপিএম নেত্রী বৃন্দা কারাত, কর্ণাটকের প্রাক্তন মুখ্যমন্ত্রী এইচ.ডি. কুমারস্বামী, প্রাক্তন বজরং দলের নেতা মাহিন্দ্রা কুমার, অভিনেতা চেতন কুমার,নাগার্জুনানন্দা স্বামী, নিদুমামিদিস্বামী,অধ্যাপক ভগবান, জয়প্রকাশ স্বামী,মুখ্যমন্ত্রীর প্রাক্তন পরামর্শদাতা, বিটি ললিতা নায়েক,দীনেশ আমিন মাট্টু,চন্দ্রশেখর পাটিল এবং সাংবাদিক অগ্নি শ্রীধর।

চিঠিতে এঁদের নাম উল্লেখ করে তাদের শেষ যাত্রার জন্য প্রস্তুত থাকতে বলা হয়েছে।তারিখ বলা হয়েছে ২৯ শে জানুয়ারি ২০২০। বেলাগাভির কিট্টুর নিস্কাল মনতাপা মঠের প্রধান লিঙ্গায়েত নেতা নাগার্জুনানন্দা স্বামীকে যে চিঠি পাঠানো হয়েছে, তাতে তাঁর বিরুদ্ধে অভিযোগ করে বলা হয়েছে যে, উনি নিজের ধর্ম ও সম্প্রদায়ের সঙ্গে বিশ্বাসঘাতকতা করেছেন।কর্ণাটকের প্রাক্তন মুখ্যমন্ত্রী এইচডি কুমারস্বামীর মতে তাকে হত্যার ষড়যন্ত্র করা হচ্ছে কারণ তিনি সমাজ ও শান্তির জন্য লড়াই করছেন। তিনি কার্যত এর পিছনে বিজেপির সঙ্গে যুক্ত সংগঠনের হাত আছে বলে অভিযোগ করেছেন।

তবে এই হুমকির চিঠিতে উল্লেখ থাকা বেশিরভাগ বিশিষ্ট ব্যক্তিই এই ধরনের চিঠিকে গুরুত্ব দিতে নারাজ। সদ্য অভিনয় থেকে রাজনীতিতে আসা প্রকাশ রাজ বলেছেন চিঠিটি কাপুরুষ গোষ্ঠীর।একই ভাবে সিপিআইএম নেত্রী বৃন্দা কারাত বলেছেন, এই ধরনের কাপুরুষোচিত হুমকি দিয়ে তাদের কাজকে কখনোই থামিয়ে রাখা যাবে না।।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।