রাজ্য

টানা বৃষ্টিতে বিপর্যস্ত মুম্বাইয়ের জনজীবন


মাধবী ঘোষ, চিন্তন নিউজ, ৫ জুলাই: একটানা বৃষ্টি অব্যাহত রয়েছে মুম্বাইসহ মহারাষ্ট্রের বিভিন্ন জায়গায়। তবে অন্য দিনের থেকে প্রকোপ অনেকটাই কম। এদিকে বৃহস্পতিবার থেকে মুম্বাই বিমানবন্দরে পরিষেবা আংশিকভাবে শুরু হতে পারে বলে খবর। মঙ্গলবার দেওয়াল ধসে পড়ার ঘটনায় ছয় মাসের একটি শিশু আশ্চর্যজনক রক্ষা পেয়েছে।

মুম্বাই আন্তর্জাতিক বিমানবন্দর পুরোপুরি খুলে যেতে পারে আজ থেকে। বেসরকারি পরিচালন সংস্থা মুম্বাই ইন্টারন্যাশনাল এয়ারপোর্ট লিমিটেড পয়লা জুলাই জানিয়েছিল বৃহস্পতিবার থেকে পরিষেবা পুরোপুরি শুরু হতে পারে। গত দু’দিনে মুম্বাই থেকে প্রায় ২৮০ টি ফ্লাইট বাতিল করে দেওয়া হয়েছে। দ্বিতীয় রানওয়ে দিয়ে কোনরকমে কাজ চালানো হচ্ছে।

মহারাষ্ট্রের কোঙ্কন অঞ্চলে রত্নাগিরিতে তিওয়ার বাঁধ ভেঙ্গে যাওয়ায় ঘটনায় ২৩ জনের মৃত্যুর আশঙ্কা করা হচ্ছে। অতি প্রবল বৃষ্টিপাতের জেরে বুধবার ওই বাঁধ ভেঙে গিয়েছিল। এখনো পর্যন্ত ১১ টি দেহ উদ্ধার করা হয়েছে। ১৪ বছর আগে এই বাঁধ তৈরি করা হয়েছিল।

মালাডের প্রিম্প্রিপদায় ঝুপড়ির ওপর দেওয়াল ধসে পড়ায় ঘটনায় মৃতের সংখ্যা ২৬ ছুঁয়েছে। এখনো হাসপাতলে ৭২ জনের চিকিৎসা চলছে। ২৩ জনকে হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হয়েছে। মঙ্গলবার দেওয়াল ধসে পড়ার ঘটনায় আশ্চর্যজনকভাবে রক্ষা পেয়েছে ছয় মাসের আয়ুশ শর্মা। যে সময় দুর্ঘটনাটি ঘটে, সেই সময় সে বাবা-মায়ের সঙ্গে ঘুমোচ্ছিল। আয়ুষ ও তার বাবা-মা জলের তোড়ে ভেসে যান, আটকে পড়েন অনেকেই। আয়ুশের বাবা উত্তম শর্মা জানিয়েছেন, ঘর থেকে প্রায় হাফ কিলোমিটার দূরে পাওয়া যায় আয়ুশকে। তবে আশ্চর্যজনকভাবে সে জীবিত ছিল। আয়ুশের ঠাকুরদা এবং ঠাকুরমা অবশ্য দেওয়াল চাপা পড়ে মারা যান।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।