রাজ্য

নির্বাচনবিধি প্রত্যহারের সাথেসাথে রাজ্য পুলিশ পদে রদবদল


চিন্তন নিউজ ডেস্ক:২৭শে মে ,২০১৯:- সপ্তদশ লোকসভা নির্বাচনের নির্বাচনী আচরণবিধি প্রত্যাহার করে নেওয়া হয়েছে রবিবার ,২৬শে মে ।
আচরণবিধি প্রত্যাহারের সাথে সাথেই রাজ্যপুলিশ বিভাগে রদবদল । যথাক্রমে কলকাতা ও বিধাননগর পুলিশ কমিশনারেটের পুলিশ কমিশনার অনুজ শর্মা ও জ্ঞানবন্ত সিং কে পুণঃবহাল করেছে নবান্ন।প্রসঙ্গত নির্বাচন কমিশন এই দুই পদে যথাক্রমে রাজেশ কুমার ও নটরাজন রমেশ কে নিযুক্ত করেছিলেন।
ব্যারাকপুরের পুলিশ কমিশনারের দায়িত্বে ফিরিয়ে আনা হয়েছেদেবেন্দ্র প্রসাদ সিংহ কে।সরানো হয়েছে সূনীল চৌধুরীকে।
ডায়মন্ডহারবারের এসপি বদল করা হয়নি। বীরভূমের পুলিশ সুপার এর বদল হয়েছে। উল্লেখ্য নির্বাচন কমিশনের নিযুক্ত অফিসারদের শুধু সরানো হয়েছে তাই নয়, তাঁদের প্রত্যেক কে ওয়েটিং এ রাখা হয়েছে। শুধু বীরভূমের এসপি কে তাঁর পুরোনো পদ ফিরিয়ে দেওয়া হয়েছে। বিশেষজ্ঞদের মতে যেহেতু বীরভূমে দু’টি লোকসভা আসনেই তৃণমূল দল জিতেছে তাই পুলিশ সুপারকে তাঁর পদ ফিরিয়ে দেওয়া হয়েছে।
২০১৬সালের বিধানসভা নির্বাচনে নির্বাচন কমিশন পুলিশ পদে যে রদবদল করেছিলেন ,ভোট মিটতেই রাজ্যসরকার তার পরিবর্তন করেছিলেন। এবারও একই রকম করলেন।তবে এর কারণ উল্লেখ করা হয় নি নবান্ন সূত্রে।
ডায়মন্ডহারবার কেন্দ্রে তিনলক্ষের‌ও বেশি ভোটে অভিষেক বন্দ্যোপাধ্যায় জিতেছেন বলেই কি সেখানে নির্বাচন কমিশনের নিয়োজিত পুলিশ সুপার বদল হ’ল না?প্রশ্ন উঠছে বিভিন্ন মহলে।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।