দেশ রাজনৈতিক

আসামে মুখ্যমন্ত্রী পদের সংঘাত


সীমা বিশ্বাস:আসাম :চিন্তন নিউজ:৮মে :- আসামে মুখ্যমন্ত্রী পদ নিয়ে বিবাদের ফলে সরকার গঠনের অনিশ্চয়তা দেখা দিয়েছে।২মে ফল ঘোষণার পর বিজেপি নেতৃত্বাধীন মিত্রজোট নিরুঙ্কুশ সংখ্যা গরিষ্ঠতা পাওয়ার পরও আসামে তারা সরকার গঠন করতে পারছে না।

দিল্লীর সংসদীয় বোর্ড এখনও পর্যন্ত কোনো সিদ্ধান্ত জানায়নি। আগামীকাল বিধায়িনী দলের বৈঠকে দিল্লীর পর্যবেক্ষক এসে মুখ্যমন্ত্রীর নাম ঘোষণা করবেন বলে খবরে জানা গেছে। এই কোভিড পরিস্থিতিতে অতি দ্রুত সরকার গঠনের প্রক্রিয়া শুরু হওয়া দরকার ছিল। বাকি চার রাজ্যে ইতিমধ্যে সরকার গঠন হয়ে গেছে। যুদ্ধকালীন তৎপরতায় করোণা মহামারী নিয়ন্ত্রণ করা র জন্য একটা সরকারের সিদ্ধান্ত কত গুরুত্বপূর্ণ তার আসামের জণগণ উপলব্ধি করতে পারলেও বিজেপির রাষ্ট্রীয় নেতৃত্ত্বের অপারগতায় সকলেই শঙ্কিত।

এই সময়ে রাজের পরিস্থিতি শোচনীয়, দৈনিক হাজারের অধিক লোক করণায় আক্রান্ত হচ্ছে। মৃত্যুর সংখ্যা বেড়ে চলেছে। চিকিৎসালয়ে বিছানার অভাব, কোভিড আক্রান্ত রোগীর সংখ্যা বাড়ছে,শবদেহ সৎকার করার জন্য শশ্মানে জায়গা হচ্ছে না। কিন্তু আশ্চর্যের কথা এই জটিল পরিস্থিতি মোকাবিলা করার জন‌্য রাজ্যে নাই পূর্ণ ক্ষমতা প্রাপ্ত সরকার। সম্প্রতি আমলাদের দ্বারা চলছে রাজ্যের প্রশাসন।

এই পর্যন্ত বিজেপি র রাষ্ট্রীয় সমিতি আসামের মূখ্যমন্ত্রীর নাম ঘোষণা না করার ফলে নুতন সরকার শপথ গ্রহণ করতে পারেনি। বিশ্বের সর্ববৃহৎ রাজনৈতিক দল হিসেবে দাবি করা বিজেপি এখনও আসামের মূখ্যমন্ত্রী র ঘোষণা করতে না পারাটা দুর্ভাগ্যজনক।


_


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।