রাজ্য শিক্ষা ও স্বাস্থ্য

মুখ্যমন্ত্রীর হুমকিতে এন.আর.এস. এর পরিস্থিতি আরো জটিল


মৌসুমী চক্রবর্তী, চিন্তন নিউজ, ১৩ জুন: এন.আর.এস. হাসপাতালে আন্দোলনকারীদের পক্ষে স্পষ্ট জানিয়ে দেওয়া হল, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নিঃশর্ত ক্ষমা না চাইলে আন্দোলন প্রত্যাহার করবেন না তাঁরা। মুখ্যমন্ত্রীর হুমকির ফলে পরিস্থিতি আরও জটিল আকার ধারণ করেছে।
৪ ঘণ্টার মধ্যে কাজে যোগ দিতে হবে আন্দোলনকারী জুনিয়র ডাক্তারদের, না হলে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। আইনি ব্যবস্থা নেওয়ার বার্তাও দেন মুখ্যমন্ত্রী আজ এস.এস.কে.এম. হাসপাতালে এসে।
এস.এস.কে.এম. এ মুখ্যমন্ত্রী এই ঘোষণা করার পর এন.আর.এস. হাসপাতালে ডিডি মিটিং করেন আন্দোলনকারী জুনিয়র ডাক্তাররা। তার পরই তাঁরা জানিয়ে দেন, মুখ্যমন্ত্রী কার্যত তাঁদের হুমকি দিয়েছেন। তাঁরা জানান এই হুমকির কাছে মাথা নত করার প্রশ্নই ওঠে না। আন্দোলন চালিয়ে যাবেন তাঁরা। এবার তাঁরা দাবি করেন, মুখ্যমন্ত্রীকে নিঃশর্ত ক্ষমা চাইতে হবে।
মুখ্যমন্ত্রী এস.এস.কে.এম.-এ বলেছিলেন, এরা জুনিয়র ডাক্তর নন, এরা বহিরাগত। এই প্রসঙ্গেই এন.আর.এস.-এর আন্দোলনকারীরা প্রশ্ন তোলেন, মুখ্যমন্ত্রী কী ভাবে বলতে পারেন, যে আন্দোলনকারীরা বিজেপি, না সিপিএম অথবা বহিরাগত। এই ঔদ্ধত্যপূর্ণ মন্তব্যের জন্য মুখ্যমন্ত্রী নিঃশর্ত ক্ষমা না চাওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাওয়া হবে।
পরিস্থিতি অত্যন্ত জটিল হয়ে পড়েছে। গণইস্তফা ডাক্তারদের! রাজ্যের সরকারি স্বাস্থ্য ব্যবস্থা ভেঙে পড়েছে।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।