রাজ্য

উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজের সিসিইউ বিভাগে আগুন।


নিউজ ডেস্ক:চিন্তন নিউজ:২৭শে সেপ্টেম্বর:- আজ শুক্রবার ভোর ৫টা নাগাদ উত্তরবঙ্গ মেডিকেল কলেজ হাসপাতালে আগুন। আগুন লাগে হাসপাতালের সিসিইউ বিভাগে। তড়িঘড়ি রোগীদের বের করার সময় মৃত্যু হয় একজনের। দমকলের দুটি ইঞ্জিনের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। এই ঘটনায় চাঞ্চল্য ছড়ায় রোগীর আত্মীয়দের মধ্যে।
ভোর পাঁচটা নাগাদ আগুন লাগে উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ হাসপাতালের সিসিইউ বিভাগে। আগুন লাগার সময় সেখানে ভর্তি ছিলেন ১০ জন রোগী। হাসপাতাল কর্মীদের সঙ্গে দ্রুত তাঁদের সরানোর কাজে হাত লাগান রোগীর আত্মীয়রাও। সেই সময়ই এক রোগীর মৃত্যু হয়। মৃতের নাম সাবেরা খাতুন। স্বাস্থ্য কর্মীরা রোগীদের সিসিইউ থেকে বের করার সময় লাইফ সাপোর্ট খুলতে হয়েছিল, সেই কারণেই ওই মহিলার মৃত্যু হয়েছে বলে মনে করা হচ্ছে। বাকি রোগীদের মধ্যে ৫ জনকে অন্য হাসপাতালে নিয়ে যাওয়া হয়। আর চারজন ওই হাসপাতালেরই অন্য বিভাগে ভর্তি আছেন।চলছে রোগীদের সরানোর কাজ।

আগুনে সম্পূর্ণ ভস্মীভূত হয়ে গিয়েছে সিসিইউ। শর্ট সার্কিটের কারণে একটি ভেন্টিলেটর থেকে আগুন লাগে বলে মনে করা হচ্ছে। ওই ঘরে অক্সিজেন থাকায় আগুন সহজেই বড় আকার নেয়। কালো ধোঁয়ায় ভরে যায় ঘর। দমকলের ২টি ইঞ্জিনের দেড় ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। হাসপাতালের অগ্নিনির্বাপক ব্যবস্থা নিয়ে প্রশ্ন তুলেছেন রোগীর আত্মীয়রা। কীভাবে আগুন লাগল তার তদন্তের নির্দেশ দিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ।

আগুন লাগার খবর পাওয়া মাত্র হাসপাতালে ছুটে আসেন, শিলিগুড়ির মেয়র অশোক ভট্টাচার্য। তিনি অনেকক্ষণ হাসপাতালে থাকেন। সমস্ত রোগীর পরিবারের লোকজনদের সাথে কথা বলেন।

আপাতত আগুন নিয়ন্ত্রণে আনা গেলেও, আতঙ্কে রয়েছেন উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজের রোগী ও তাদের পরিবারের সদস্যরা।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।