রাজ্য

আনলক ওয়ান নিয়ে কেন্দ্রীয় সিদ্ধান্তের সমালোচনা সুজন চক্রবর্তীর।


কল্পনা গুপ্ত, চিন্তন নিউজ:১লা জুন:- গতকাল রবিবার আমফান বিধ্বস্ত হাওড়ার শ্যামপুর এলাকার বিভিন্ন গ্রাম যৌথভাবে পরিদর্শন করেন সুজন চক্রবর্তী ও আব্দুল মান্নান’রা। সেখান থেকেই সি পি এম বিধায়ক সুজন চক্রবর্তী মন্তব্য করেন- “অপরিকল্পিত এই আনলক-১, এতে ‘সাধারণ মানুষ বিপদে পড়বেন।

সংক্রমিত এলাকাগুলিতেই শুধু পঞ্চম দফায় লকডাউন শুরু হচ্ছে। দেশের অন্য সব জায়গায় শর্তসাপেক্ষে বিভিন্ন প্রকার দোকানপাট, শপিং মল, সেলুন, বিউটি পার্লারসহ নানান প্রতিষ্ঠান খোলার অনুমতি দেওয়া হয়েছে। রেল বন্ধ থাকছে। এই পদ্ধতিতে অর্থনীতিকে চাঙ্গা করার প্রক্রিয়াকে চ্যালেঞ্জ জানালেন সি পি এম বিধায়ক সুজন চক্রবর্তী।
অপরিকল্পিত ভাবে মাত্র ৪ঘন্টার নোটিশে লকডাউন চাপিয়ে দেবার ফলে বিভিন্ন রাজ্যে আটকে পড়া শ্রমিকরা নিজ রাজ্যে ফিরে আসার সামান্য সুযোগও পেলনা। ফলে তাদের জীবন বিপন্ন হয়ে উঠলো।

এই বিপন্ন শ্রমিকদের কথা আনলক ওয়ানেও ভাবা হলো না। বিভিন্ন প্রতিষ্ঠান খুলে দেবার ফলে ফিরে আসা শ্রমিকদের রাখার, আসা- যাওয়ার ব্যবস্থা কি করা হচ্ছে? – জানতে চাইলেন বিধায়ক সুজন চক্রবর্তী। তিনি আরো বলেন, সুনির্দিষ্ট ব্যবস্থা না নিয়ে কেন্দ্র ও রাজ্য সরকারের পরীক্ষামূলক কার্যকলাপে বিপাকে পড়ছেন গরিব মানুষগুলোই।

ঘূর্ণিঝড় আমফানের তান্ডবে তছনছ হয়ে যাওয়া শ্যামপুরের বারগ্রাম, ডিঙাখোলা গ্রাম পঞ্চায়েতের বিভিন্ন জায়গা পরিদর্শন করেন তাঁরা। ক্ষতিগ্রস্তদের সাথে কথা বলেন বাম পরিষদীয় দলনেতা সুজন চক্রবর্তী, বিরোধী দলনেতা আব্দুল নান্নান সঙে ছিলেন আমতার বিধায়ক অসিত মিত্র, কংগ্রেস নেতা অমিতাভ চক্রবর্তী, হাওড়া জেলা কংগ্রেসের কার্যকরী সভাপতি সেখ সফিকুল ইসলাম,বাম নেতা সাবিরুদ্দিন মোল্লা। তবে দূর্গত এলাকায় এই যৌথ পরিদর্শনকে কটাক্ষ করেন স্থানীয় তৃণমূল নেতৃত্ব।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।