রাজ্য

পূর্ব রেলের সার্ভার রুম ভষ্মীভূত হ‌ওয়ায় কম্পিউটারাইজড টিকিটের বদলে পিচবোর্ড টিকিট


সুপর্ণা রায়: চিন্তন নিউজ:১০ই মার্চ:- স্ট্যান্ড রোডের কয়লাঘাটায় রেলওয়ের ভয়ঙ্কর অগ্নিকাণ্ড আর সেই অগ্নিকান্ডে বহু লোকের এখনও পর্যন্ত কোন খবর নেই এদিকে মৃত্যুর খবর এসেছে।। প্রায় নয় জন এর মৃত্যু হয়েছে বলে খবরে প্রকাশ। সমস্ত পুড়ে ছাই হয়ে গেছে। সবচাইতে ক্ষতি হয়েছে রিজার্ভেশন আফিসে। এতদিন কম্পিউটারের সাহায্যে যাত্রীদের টিকিট দেওয়া হতো। কিন্তু এই অগ্নিকাণ্ডের ঘটনায় বেশ কিছু পরিবর্তন হয়েছে।।

মঙ্গলবার সকালে শ্রীরামপুর থেকে হাওড়ায় কর্মক্ষেত্রে যাবেন বলে টিকিট কাটতে গিয়েছিলেন কিছু যাত্রী। কিন্তু লাইনে প্রচন্ড ভীড়। অবশেষে টিকিট হাতে পেলেন কিন্তু সেই টিকিট পুরোনো দিনের পিচবোর্ড এর টিকিট। হতভম্ব যাত্রীরা। প্রথমে একটু বিরক্ত হলেও মনে পড়ে গেল সেই বহুদিনের আগেকার কথা। যাত্রীরা নস্টালজিক হয়ে পড়লেন। সেই ঘটাং করে শব্দ তারপরেই হাতে হলুদ রং এর টিকিট যা অনেকে জমিয়ে রাখতেন ।

সোমবার সন্ধ্যায় পুরোপুরি কয়লাঘাটার ১৩ তলার পূর্ব রেলের সার্ভার রুম পুরোপুরি ভষ্মীভূত হয়েছে ফলে কম্পিউটারাইজড টিকিট আপাতত দেওয়া যাচ্ছে না তাই পিচবোর্ড টিকিটের ব্যবস্থা। অনলাইন টিকিট কাটাও আপতত বন্ধ।।আপাতত বন্ধ পূর্ব রেল, দক্ষিণ পূর্ব রেল, উত্তর পূর্ব সীমান্ত রেলের টিকিট বুকিং বন্ধ।।এই পরিস্থিতি সেকেন্দ্রাবাদের সার্ভারের মাধ্যমে পরিস্থিতি সামাল দেওয়ার চেষ্টা চলছে।। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে বেশ কিছু টা সময় লাগবে বলে খবরে প্রকাশ।। যতদিন না পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে ততদিন পর্যন্ত পিচবোর্ডের টিকিটেই কাজ চালাতে হবে বলে খবর।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।