জেলা

হুগলি জেলা নিউজ:-


নিজস্ব সংবাদদাতা:- চিন্তন নিউজ::::— ৯ ই মার্চ :- আগামী পশ্চিমবঙ্গের বিধানসভা নির্বাচনের প্রস্তুতি চলছে জোর কদমে।। বিশেষ করে এখন হুগলি জেলায় চলছে দেওয়াল লিখন, কর্মীসভা ও মিটিং মিছিল।।

আজখানাকুল রাজহাটি ভীমতলা থেকে খানাকুল ১ নং ব্লক মোড় পর্যন্ত মহামিছিল। উপস্থিত ছিলেন বাম পরিষদীয় দলনেতা সুজন চক্রবর্তী, হুগলি জেলা সম্পাদক কমরেড দেবব্রত ঘোষ সহ অন্যান্য নেতৃবৃন্দ।। চলছে দেওয়াল লিখন–বলরামবাটি উদ্যোগে হরিপাল বিধানসভা কেন্দ্রের দেওয়াল লিখন।। চিত্রায়য়নে ছাত্রনেতা কমরেড শঙ্খ এবং দিব্যেন্দু। উপস্থিত ছিলেন ব্রাঞ্চ সম্পাদক অভিজিৎ সাঁতরা। সামনেই বিধানসভা ভোট।চন্দননগর এ জোরকদমে চলছে দেওয়াল লেখার কাজ।বেনিয়াপুর চন্দ্রাহাটিতে চলছে দেওয়াল লিখন।।

গতকাল আজ তারকেশ্বর থানার চাঁপাডাঙ্গা সিনেমা তলায় কৃষকদের উপযুক্ত ফসলের দামের দাবি সহ অন্যান্য ইস্যুতে বেলা ২টো থেকে রাত্রি ৮টা অবস্থান বিক্ষোভ কর্মসূচিতে ভারতীয় গণনাট্য সংঘের গণমঞ্চ শাখা, উত্তরণ শাখা, সৃষ্টি শাখা, গণবাণী শাখা, শিল্পী সৈনিক শাখার শিল্পীবৃন্দ ও পশ্চিম বঙ্গ আদিবাসী ও লোকশিল্পী সঙ্ঘের লোক শিল্পীরা সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে এই অবস্থান বিক্ষোভের কর্মসূচিকে সমর্থন করেন। সৃষ্টি শাখা ও উত্তরণ শাখা সমবেত সঙ্গীত পরিবেশন করেন। একক সঙ্গীত পরিবেশন করেন কাকলি সেন, অরুণ বাগ, সুজিত সাউ। আদিবাসী ও লোকশিল্পী সঙ্ঘের জবা সিং ও সম্প্রদায় সমবেত টুসু গান পরিবেশন করেন। গণমঞ্চ শাখার নাটক ” চা বাগানের কান্না” ও উত্তরণ শাখার নাটক ” বিস্ফোরণ ” আজকের কর্মসূচিতে নতুন মাত্রা যোগ করে। সাংস্কৃতিক কর্মসূচি পরিচালনা করেন শ্যামল মণ্ডল।

আবার এদিকে আজ ভদ্রেশ্বর বইমেলার সাংস্কৃতিক মঞ্চে ‘কবিতা অন্বেষা’র পক্ষ থেকে আমাদের উপস্থাপনা।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।