জেলা শিক্ষা ও স্বাস্থ্য

বিশ্বভারতীতে ছাত্রছাত্রীশূন্য সমাবর্তন অনুষ্ঠানে বিজেপির রাজনৈতিক প্রচার


সানুয়ারা বেগম: চিন্তন নিউজ:১৯শে ফেব্রুয়ারি:— আজ ১৯/০২/২০২১ তারিখ বিশ্বভারতীর সমাবর্তনে ভার্চুয়ালী বক্তৃতা দিলেন প্রধানমন্ত্রী তথা বিশ্বভারতীর আচার্য নরেন্দ্র মোদী।উপস্থিত ছিলেন রাজ্যপাল জগদীপ ধনকড় এবং বিশ্বভারতীর উপাচার্য বিদ্যুৎ চক্রবর্তী ।কেন্দ্রীয় শিক্ষামন্ত্রী পোখরিয়াল ও রাজ্যপাল জাতীয় এডুকেশন পলিসির সপক্ষে প্রচার করে এবং সমস্ত রীতিনীতি ভেঙে হিন্দিতে সমাবর্তন পরিচালনা করা হয়।

বক্তৃতায় অখন্ড ভারত, আধুনিক শিক্ষার জন্য দেশ বাংলার দিকে তাকিয়ে আছে, শিক্ষা বাজেট প্রসঙ্গ, গবেষণা , এমনকি পাঁচিল প্রসঙ্গ, দখলীকৃত জমি পুনরুদ্ধার, নতুন করে কোন জমি যাতে দখল না হয় তার দিকে লক্ষ্য রাখা ইত্যাদি অনেক বিষয়ে বললেন । উপাচার্য ৩০ মি এর বক্তৃতায় ২ মি তিনি ছিলেন নিজ ভূমিকায়, অর্থাৎ উপাচার্য, আর ২৮মি বক্তব্য রেখেছেন দেশের প্রধানমন্ত্রী হিসাবে ।

সমাবর্তন অনুষ্ঠানে-পড়ুয়ারা অনুপস্থিত ।নজীর বিহীন সমাবর্তন । প্রশ্ন তুললেন পড়ুয়ারা–“সমাবর্তন না অন্ত্যেষ্টি ক্রিয়া? “এত বড় অনুষ্ঠান প্রকাশ্যে আনলেন না কতৃপক্ষ ।দলীয় সভার মত কাজ সেরেছেন ।এলাকার মানুষ জন, অধ্যাপক অধ্যাপিকারা ছাত্র ছাত্রীরা ক্ষোভ উগরে দিয়েছেন কতৃপক্ষের বিরুদ্ধে ।

সমাবর্তনের নামে ছাত্রশূন্য ক্যাম্পাসে বিজেপির রাজনৈতিক প্রচার এবং বিশ্বভারতীর চিরাচরিত সকল রীতিনীতি ভেঙে ফেলার বিরুদ্ধে এসএফআই বিশ্বভারতী আজ পোস্টারিং করেছে।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।