দেশ রাজনৈতিক

হরিয়ানায় মেয়র নির্বাচনে বড়োসড়ো ধাক্কা খেল গেরুয়া শিবির


গোপা মুখার্জী, চিন্তন নিউজ, ৩১ ডিসেম্বর: হরিয়ানার আম্বালা, পঞ্চকুল ও সোনাপাত এই তিনটি শহরে গত রবিবার মেয়র নির্বাচন অনুষ্ঠিত হয়। গতকাল প্রকাশিত ফলাফলে জানা গেছে, কেবলমাত্র পঞ্চকুল ছাড়া অন্য দু’টিতে হেরেছে বিজেপি-জেজেপি জোট। সোনিপাতে জিতেছে কংগ্রেস এবং আম্বালায় জিতেছে হরিয়ানা জন-চেতনা পার্টি। অথচ মাত্র দু’বছর আগেই হরিয়ানার পাঁচটি শহরের মেয়র ভোটে জিতেছিল বিজেপি দল।

সংবাদ সূত্রের জানা খবরে সোনিপাতের কংগ্রেস প্রার্থী নিখিল মদন জিতেছেন ১৩৮১৮ ভোটে, আম্বলায় বিজেপি পদপ্রার্থী হেরেছেন ৮০৮৪ ভোটে এবং পঞ্চকুলায় বিজেপি পদপ্রার্থী কূলভূষণ গোয়েল জিতেছেন মাত্র ২০৫৭ ভোটে। এই তিনটি শহরের ওয়ার্ড নির্বাচনের ফলাফলেও বিজেপির আসন সংখ্যা উল্লেখযোগ্য ভাবে কমেছে।

এছাড়াও রেওয়ারি ও হিসার এই দুটি শহরের মিউনিসিপ্যাল কাউন্সিল ও কমিটির ভোটের ফলও ঐদিন ঘোষিত হয়েছে। মিউনিসিপ্যাল কাউন্সিলে বিজেপি জয়লাভ করলেও ভরাডুবি হয়েছে মিউনিসিপ্যাল কমিটিতে। সেখানে নির্দল প্রার্থী জয়ী হয়েছেন।

স্বভাবতই প্রশ্ন উঠেছে, একদিকে যখন পঞ্জাব ও হরিয়ানায় কৃষক বিরোধী কৃষি আইনের বিরোধিতায় কৃষক আন্দোলন চলছে, ঠিক সেই সময়েই হরিয়ানায় মেয়র ভোটে বিজেপি জোট সরকারের ভরাডুবি কি অন্য কোনো সংকেত বহন করে আনছে? হরিয়ানার মানুষ যে সরকারের প্রতি বীতশ্রদ্ধ তারই প্রতিফলন কি এই ফলাফল?


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।