জেলা

বীরভূম জেলা নিউজ


রাহুল চ্যাটার্জি: চিন্তন নিউজ:১৯শে অক্টোবর:- বীরভূমের নানুর বিধানসভা কেন্দ্রের কীর্ণাহারে সাধারণ মানুষের দৈনিক জীবনের বিভিন্ন সমস্যা নিয়ে দাবিদাওয়া পেশ করে যৌথভাবে পথে নামল বাম-কংগ্রেস। এদিনের মিছিল থেকে পঞ্চায়েতে ১০০ দিনের কাজে তৃণমূলের ব্যপক দূর্নীতি, নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের আকাশছোঁয়া দাম ও তৃণমূল-বিজেপির সাম্প্রদায়িক বিভাজনকারী রাজনীতির বিরুদ্ধে তীব্র আওয়াজ তোলা হয়।মিছিলকে ঘিরে সাধারণ মানুষের মধ্যে উৎসাহ ছিল লক্ষ্যনীয়। মিছিলে উপস্থিত ছিলেন সিপিআই(এম) জেলা সম্পাদক কম: মনসা হাঁসদা, রাজ্য কমিটির সদস্য কম: গৌতম ঘোষ। মিছিলের পর কীর্ণাহার বাসস্ট্যান্ডে একটি পথসভাও অনুষ্ঠিত হয়। পথসভায় বক্তব্য রাখেন নানুর বিধানসভার বিধায়িকা – কম: শ্যামলী প্রধান, ও কংগ্রেসের পক্ষ থেকে অভিজিৎ সাহা।

এদিকে কেন্দ্রীয় ট্রেড ইউনিয়ন ও ফেডারেশন সমূহের ডাকে ২৬ নভেম্বর ২০২০ দেশ ব্যাপী সাধারণ ধর্মঘট সফল করতে গতকাল সিউড়ির এবিটিএ হলে বীরভূম জেলা কনভেনশন অনুষ্ঠিত হয়।।

অন্যদিকে গতকাল ইলামবাজার ব্লকের জয়দেব, কেন্দুলী ও শীর্ষা অঞ্চলগুলি থেকে শতাধিক কর্মী প্রতিনিধির উপস্থিতিতে সারা ভারত কৃষক সভার সম্মেলন অনুষ্ঠিত হয়। সম্মেলন শেষে সর্বনাশা কৃষি বিল বাতিল করো এই দাবিতে জয়দেব গঞ্জ এলাকায় মিছিলটি পরিক্রমা করে। মিছিল শেষে সংক্ষিপ্ত পথসভা অনুষ্ঠিত হয় জয়দেব বাসস্ট্যান্ডে। বক্তব্য রাখেন গণআন্দোলনের প্রবীন নেতা কমঃ সহদেব ধীবর ও অন্যান্য নেতৃবৃন্দ। মিছিল ও পথসভা কে ঘিরে পথচলতি মানুষ, দোকানদার দের সমর্থন ছিল নজরকাড়া।।

এছাড়াও নতুন কৃষি আইন বাতিলের দাবিতে ও আগামী ৫ই নভেম্বর ব্লক অভিযান সফল করতে নলহাটির বারা ২ নম্বর গ্রাম পঞ্চায়েত এর কৃষক কনভেনশন অনুষ্ঠিত হল। কনভেনশনে বক্তব্য রাখেন কম: খায়রুল হাসান।

গতকাল ১৮ই অক্টোবর: রবিবার গোপালপুর প্রাথমিক বিদ্যালয়ে প্রবীণ কৃষকনেতা ও সিপিআই(এম) রামপুরহাট-২এরিয়া কমিটির দুনিগ্রাম শাখার কমরেড সাধন লস্করের স্মরণ সভা অনুষ্ঠিত হয়।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।