রাজ্য

নৈহাটিতে বাজি কারখানায় বড়সড় বিস্ফোরণ কেঁপে উঠল বিস্তীর্ণ এলাকা ::–


রত্না দাস: চিন্তন নিউজ: ৪ঠা জানুয়ারি:–নৈহাটির দেবক মধ্যপাড়ায় বেআইনি বাজি কারখানায় তীব্র বিস্ফোরণ ঘটে। বিস্ফোরণের তীব্রতায় কেঁপে ওঠে আশেপাশের বাড়ি ঘর। শুক্রবার দুপুর পৌনে বারোটা নাগাদ এই বিস্ফোরণ ঘটে ।এই বিস্ফোরণের তীব্রতা এতটাই ছিল যে কেঁপে ওঠে আশেপাশের বাড়ি ঘর ও বিস্ফোরণের জেরে উড়ে যায় বাড়ির ছাদ ও বাড়িটিতে আগুন ধরে যায় ।প্রায় ৮ কিলোমিটার পর্যন্ত এলাকার বাড়িঘর কেঁপে ওঠে ভেঙে যায় পুরো বাড়িটি।

বিস্ফোরণের পর এই একটি আগুনের গোলা উপরের দিকে উঠে যায় তারপরই ঘন চারিদিক ধোঁয়ায় চারিদিক ছেয়ে যায় বিস্ফোরণের খবর পাওয়া মাত্রই সেখানে পৌঁছে যায় দমকল বাহিনী ও পুলিশ। গতকাল বৃষ্টি বৃষ্টি থাকায় আগুন আশেপাশের বাড়িতে ছড়ায় নি।তবে পাশের বাড়ি দুটিতে বাড়ির দুটিতে চিড় ধরেছে। বিস্ফোরণে মৃত্যু হয়েছে চার শ্রমিকের ।এদের মধ্যে দুজন মহিলা। একজনকে আশঙ্কাজনক অবস্থায় হাসপাতালে ভর্তি করানো হয়েছে ।সেই বাড়ির মালিক নূর হোসেন পলাতক।

শেষ পাওয়া খবরে দমকল কর্মীরা যুদ্ধকালীন তৎপরতায় আগুন নেভানোর চেষ্টা করেছে। স্থানীয় বাসিন্দারাও সেই আগুন নেভানোর কাজে হাত লাগিয়েছে।এলাকাবাসীর অভিযোগ এক বছর আগেও এই এলাকায় বিস্ফোরণে মৃত্যু হয়েছিল পাঁচ জনের তার পরেও চলছিল এই বেআইনি বাজি কারখানা।প্রশাসন উদাসীন।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।