রাজ্য

সরকারি ঘর পাওয়া নিয়ে দলবাজির অভিযোগ পূর্বস্থলী ২নম্বর ব্লকে


সূপর্ণা রায়:চিন্তন নিউজ:১৩ই ডিসেম্বর:–সরকারি ঘর পাওয়া নিয়ে দলবাজির অভিযোগ পূর্বস্থলী ২নম্বর ব্লকের মুকশিম পাড়া গ্রাম পঞ্চায়েতের জয় কৃষ্ণপুর গ্রাম। এই অঞ্চলে বাংলা আবাস যোজনাতে ঘর দেওয়া নিয়ে শাসকদল এর গোষ্ঠী দ্বন্দ্বতে তোলপাড় হয়ে উঠছে।।ঘর প্রাপকরা ইতিমধ্যে বিডিও কাছে লিখিত অভিযোগ জানিয়েছেন যে কেন তারা তাদের জন্য নির্দিষ্ট ঘর পাবেন না।। তারা গ্রামের পঞ্চায়েতের প্রধান কাছেও অভিযোগ জানিয়েছেন।।ব্লক অফিস থেকে দুবার ঘরপ্রাপক দের বাড়ি বাড়ি গিয়ে তদন্ত করা হয়েছিল আর আশ্বাস দেওয়া হয় ঘর তারা পাবেন।।

বলা হয়েছিল প্রাপকদের ছবি তোলা হবে এবং তারপরই ঘর তৈরির টাকা বরাদ্দ করা হবে।। তারপর নদী দিয়ে বহু জল গড়িয়ে গেছে ঘর প্রাপকদের ছবি তোলা হয়নি আর তারা ঘর তৈরির জন্য টাকাও পাননি। জানা গেছে স্থানীয় সদস্যদের কারসাজি তে প্রকৃত গরিবের ছবি তোলা হয়নি আর এই বাংলার আবাস যোজনার ঘর থেকে বঞ্চিত বলে অভিযোগ।। যারা ঘর পায়নি বলে তালিকায় যাদের নাম আছে তারা হলেন সাতকড়ি শেখ, জালাল শেখ, ইকরাম আলি,শেখ জাফর আলী, শেখ দীন মুহম্মদ,আসমত আলী মন্ডল প্রমুখ রয়েছেন।।এরা প্রত্যেকেই অত্যন্ত গরীব মানুষ। তারা বলছেন এবং অভিযোগ করেন যে তারা অত্যন্ত গরীব মানুষ।।। স্থানীয় পঞ্চায়েত সদস্যদের অনীহা জন্য তারা তাদের প্রাপ্য ঘর পাচ্ছেন না। পঞ্চায়েত উপপ্রধান জানিয়েছেন যে এই গরীব মানুষ মানুষরা আবাস যোজনা তে ঘর পাওয়া র যোগ্য কিন্তু স্থানীয় এক প্রভাবশালী নেতা র কারসাজি তে গরীব মানুষ গুলো ঘর পাওয়া থেকে বঞ্চিত হচ্ছে।। আরও জানান তারা কোন রকম দলবাজি যে নেই _তারা চান প্রতিটা মানুষ যারা ঘর পাওয়া র যোগ্য তারা তাদের ঘর পাক।। যারা তদন্তের জন্য এসেছিলেন তারা বলছেন প্রত্যেক মানুষ ই ঘর পাওয়ার যোগ্য।।

তদন্তকারীরাও জানিয়েছেন তারাও চান এই গরীব মানুষ গুলো তাদের ঘর পাক। স্থানীয় গ্রামবাসীরা জানান পঞ্চায়েত প্রধান ও মনিরুল ইসলাম এর কারসাজি তে গরীব মানুষ গুলো ঘর পাচ্ছেন না। মনিরুল ইসলাম জানান তার বিরুদ্ধে যে অভিযোগ উঠেছে তা সম্পূর্ণ মিথ্যা।। সমষ্টি উন্নয়ন আধিকারিক সৌমিক বাগচী জানিয়েছেন অভিযোগ পাওয়া গেছে ।। আবার তদন্ত হবে ঘরপ্রাপকদের বাড়ি বাড়ি গিয়ে।।।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।