জেলা

পূর্ব বর্ধমান জেলার খবর


কল্পনা গুপ্ত, চিন্তন নিউজ: পূর্ব বর্ধমান জেলায় ক্রমাগত বেড়ে চলেছে কোভিদ ১৯ আক্রান্তের সংখ্যা। জেলাশাসক তথ্য সংস্কৃতি দপ্তর থেকে প্রেস বিজ্ঞপ্তিতে জানান, শেষ ২৪ ঘিন্টায় আক্রান্তের সংখ্যা ৭৪ জন। এখনও পর্যন্ত এই জেলায় পজিটিভ ১৮৮৪ জন, যার মধ্যে ৪৪৫ জন রখনও এক্টিভ রয়েছেন, সুস্থ হয়েছেন ১৪০১ জন। মারা গেছেন ৩৮ জন। শেষ ২৪ ঘন্টায় যে ৭৪ জন পজিটিভ হয়েছেন তাদের মধ্যে ৭১ জন ছিলেন এসিম্পটমেটিক আর ৫ জন সিম্পটমেটিক। এখনও পর্যন্ত এই জেলায় ১৮৮৪ জনের মধ্যে ১৬২৯ জন এসিম্পটমেটিক ও ২৫৫ জন এসিম্পটমেটিক। শেষ ২৪ ঘন্টায় ৭৪ জন আক্রান্তের মধ্যে বর্ধমান মিউনিসিপ্যালিটি ও কেতুগ্রামে বেশী মানুষ আক্রান্ত হয়েছেন। পূর্ব বর্ধমান জেলায় এখনও করোনা আক্রান্তের সংখ্যা বাড়ায় উদবিঘ্ন জেলা পরিষদ। সেই কারণেই একটা নির্দিষ্ট সময়সূচি মেনে বর্ধমান শহর এলাকা সহ কালনা কাটোয়াতেও বাজার, দোকানপাট নির্দিষ্ট সময়সূচি মেনে খোলার ব্যবস্থা করা হয়েছে।

-কৌশিক সরকার, জানিয়েছেন,-গতকাল কমরেড কাজী মনির আহমেদ ও তার কন্যা ফারহা, কামরিন ও পুত্র ড. কাজী আহমেদের উদ্যোগে কমরেড কাজী মঈন আহমেদের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে গ্রামের ২০০ গরীব পরিবারকে হিরাগাছি কুলাড়ি গ্রামের ছেলেদের সহযোগিতায় ত্রান বিতরণ করা হয়।

সংবাদদাতা- সমীর দাস:-ডিওয়াইএফ‌আই গলসী ২ আঞ্চলিক কমিটির পক্ষ থেকে কয়েকদফা দাবী নিয়ে গলসী ২ ব্লক অফিসে ডেপুটেশন দেওয়া হল। ডেপুটেশন এর দাবী ছিল

করোনা পরিস্থিতিতে অন্য রাজ্য থেকে ফিরে আসা এরাজ্যের শ্রমিকদের বিকল্প কাজের ব্যবস্থা করতে হবে। করোনা পরিস্থিতিতে এরাজ্যের যে সমস্ত শ্রমিক কাজ হারিয়েছেন, তাদের কাজ দিতে হবে। যতদিন না বিকল্প কাজের ব্যাবস্থা হচ্ছে, মাসে ৭৫০০ টাকা ভাতা দিতে হবে। প্রতিমাসে রেশন বাদেও অতিরিক্ত ১০ কেজি করে খাদ্যশস্য দিতে হবে।আদড়াহাটি গোহগ্রাম, শিকারপুর, বৃন্দাবনপুরের রাস্তার সংস্কার চাই। আমাদের ব্লকে করোনার র‍্যাপিড টেস্ট করতে হবে।
এদিন গলসী বাজার হতে বিশাল মিছিল করা হয় ব্লক অফিসের উদ্যেশ্যে। মিছিলে ব্লকের বিভিন্ন প্রান্ত থেকে প্রচুর যুব শ্রমিক অংশগ্রহণ করেন। বিডিও অফিসের সামনে কিছুক্ষণ বিক্ষোভ প্রদর্শন করেন যুবরা। বিক্ষোভ সভায় বক্তব্য রাখেন যুব নেতা চন্দন ভট্টাচার্য্য, মনসিজ হোসেন, সেখ হাকিম। সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি রাজীব সাম। যুবদের বেশ কিছু দাবী মেনে নিয়েছেন ব্লক প্রশাসন। মেনে নেওয়া দাবী কাজে পরিনত না হলে ফের আন্দোলনের পথে যাবে সংগঠন, জানান নেতৃত্বরা।

সংবাদদাতা-সমীর দাস সিপিআই (এম)কাটোয়া শহর এরিয়া কমিটির উদ্যোগে আজ ৭নং শাখার ১৭ নং ওয়ার্ডে, বাড়ি বাড়ি গিয়ে “স‍্যানিটাইজ” কর্মসূচি করা হয়। একই সঙ্গে আজ সারা ভারত কৃষকসভা’র উদ‍্যোগে খাজুরডিহি অঞ্চলের পানুহাট-বিকিহাট গ্ৰামে, বাড়ি বাড়ি “স‍্যানিটাইজ” কর্মসূচি করা হয়।

পশ্চিমবঙ্গ বিজ্ঞান মঞ্চ কালনা বিজ্ঞান কেন্দ্রের উদ্যোগে আজ ১৯-শে আগস্টে সকাল ১০ টায় জাতীয় বিজ্ঞান মনস্কতা দিবস পালন এর অনুষ্ঠান পালিত হয়।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।