জেলা রাজ্য

বাঁকুড়া জেলা সংবাদ


কিংশুক ভট্টাচার্য:চিন্তন নিউজ:২রা জুলাই:- বাঁকুড়া জেলার প্রায় সর্বত্র সংগঠিত হয়েছে বিক্ষোভ মিছিল অথবা বিভিন্ন মোড়ে বিক্ষোভ সভা। জেলার বিভিন্ন কারখানা গেটে গেট সভা সংগঠিত করে আগামী কাল নির্দিষ্ট অবস্থানে সমবেত হয়ে বিক্ষোভের জন‍্য জমায়েত হবার আহ্বান জানানো হয়। বাঁকুড়া শহরের কেঠার ডাঙা বাজার সব্জি বাজার সংলগ্ন এলাকায় শ্রমিকরা সমবেত হয়ে শ্লোগান দেন ও পরে একটি সভা করে সব্জি বাজারে আসা মানুষজনের কাছে দাবীগুলির যৌক্তিকতা ব‍্যাখ‍্যা করে আগামী শুক্রবার সকালে ষাট নম্বর জাতীয় সড়কে অবস্থানে অংশগ্রহনের আহ্বান জানানো হয়। এই সভায় বক্তব‍্য রাখেন
সিআইটিইউ এর পক্ষে প্রতীপ মুখার্জি, এআইটিইউসির পক্ষে শেখ নূর ও ভাস্কর সিনহা, আইএনটিইউসির পক্ষে অভিষেক বিশ্বাস।

জেলার গঙ্গাজলঘাটিতে কয়লা শিল্পের ধর্মঘট সফল করে তোলার ব‍্যাস্ততার মধ‍্যেই আগামী শুক্রবারের প্রতিবাদ দিবসের প্রচার চালান নেতৃত্ব। পাশাপাশি গঙ্গাজলঘাটির এআইডিডব্লুএর সংগঠন দপ্তর থেকে মহিলাদের একটি বিরাট মিছিল সংগঠিত হয়। মহিলা মিছিল এলাকা পরিক্রমা করে ব্লক আধিকারিকের দপ্তরে আধিকারিকের হাতে দশদফা দাবী পত্র জমা দেন।আজকের এই কর্মসূচীতে সারা ভারত গণতান্ত্রিক মহিলা সমিতির রাজ‍্য সম্পাদিকা মন্ডলীর সদস‍্য ও জেলার সভানেত্রী সুদীপা ব্যানার্জি উপস্থিত ছিলেন। মিছিল শেষে সুদীপা ব‍্যানার্জি মহিলা কর্মীদের সামনে তাঁদের ঊত্থাপিত দাবী সমূহ এবং আগামী কালকের প্রতিবাদ দিবসের তাৎপর্য ব‍্যাখ‍্যা করেন একই সাথে পেট্রোপণ‍্যের মূল‍্যবৃদ্ধির বিরুদ্ধে তীব্র প্রতিবাদ ব‍্যক্ত করেন। এছাড়া গঙ্গাজলঘাটী এলাকার নেত্রী রূপালী বটব্যাল, মঙ্গলা বাউরী ,পুস্প লোহার উপস্থিত ছিলেন।খবর পাওয়া গিয়েছে সারা জেলা জুড়ে বিভিন্ন অংশে এই ধরনের বহু কর্মসূচী সংগঠিত হয়েছে।

অপরদিকে শুধু আন্দোলন নয় এই বিশেষ সময়ের দাবী মতো মানুষের পাশে সহযোগিতার হাত বাড়িয়ে দেওয়াতেও ঘাটতি নেই বাম সংগঠনগুলির। বাঁকুড়া শহর পশ্চিম এরিয়া কমিটির অন্তর্গত সিপিআইএম তেরো নম্বর শাখার এর পক্ষ থেকে রাজগ্রামের কুমোরপাড়া,বাগ্দীপাড়া, বাউরিপাড়া,শ্যামডাঙ্গা তে আজ গর্ভবতী মায়েদের হাতে পুষ্টিকর খাদ্য সামগ্রীর প‍্যাকেট তুলে দেওয়া হলো সতেরোটি পরিবারের হাতে। প্রতি প‍্যাকেটে ছিলো হরলিক্স পাঁচশত গ্রাম, ডিম তিরিশটি, ছাতু দুইশত পঞ্চাশ গ্রাম, সোয়াবিন দুই প্যাকেট, সাবান এক টি।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।