রাজ্য

স্পেশাল ট্রেনে চড়ার সুবিধা পেতে চলেছে ব্যাঙ্ক কর্মীরা


সুপর্ণা রায়, চিন্তন নিউজ, ৩রা জুন: ভয়ঙ্কর করোনা ভাইরাস সংক্রমণের পরিস্থিতিতে ব্যাঙ্ক কর্মীরা পুরো রাজ্য জুড়ে জীবন হাতে নিয়ে পরিষেবা দিয়ে চলেছেন। টিকা নেওয়ার ব্যাপারেও তাঁরা কোনো রকম অগ্রাধিকার পাননি। কড়া বিধিনিষেধ চলার কারণে যে স্পেশাল ট্রেন চলাচল করছে তাতেও ওঠার অনুমতি ছিল না তাদের।

সুত্রের খবর অনুযায়ী এবার তাঁরাও স্পেশাল ট্রেনে উঠার অনুমতি পেলেন। কিন্তু পূর্ব রেলের জনসংযোগ আধিকারিক জানিয়েছেন স্বাস্থ্য কর্মীরা, হাইকোর্টের কর্মীরা এই সুযোগ পেলেও ব্যাঙ্ক কর্মীরা এই সুযোগ রাজ্যের তরফে পাননি। অথচ ব্যাঙ্ক কর্মীরা সমাজের জন্য অবিরত কাজ করে যাচ্ছেন।

এবার ব্যাঙ্ক কর্মীদের প্রফেশনাল ট্রেনে উঠার জন্য অবিলম্বে ট্রেনের সংখ্যা বাড়াতে হবে। শিয়ালদহ স্টেশনে ডি আর এম এস সি সিং জানিয়েছেন তাঁরা এখনও পর্যন্ত রাজ্যের তরফে এখনও পর্যন্ত কোন নির্দেশিকা পাননি বিশেষ ট্রেনে উঠার ব্যাপারে। এই ব্যাপারে রাতে এজিএম আনীত দুলাল জানিয়েছেন এই মুহূর্তে ৩১২ টি স্পেশাল ট্রেন চলাচল করছে কিন্তু ব্যাঙ্ক কর্মীদের ট্রেনে উঠার অনুমতি দিতে গেলে এখুনি ট্রেনের সংখ্যা বাড়াতে হবে।

স্বাস্থ্য কর্মী, হাইকোর্টের কর্মীরা এবং পুলিশ তারা স্পেশাল ট্রেনে উঠার অনুমতি পেয়েছে তাতেই ট্রেনে প্রচন্ড ভীড় হচ্ছে। রেলের তরফে জানানো হয়েছে কোনদিক থেকে কতজন ব্যাঙ্ক কর্মী আসছেন তা রেলকে জানাতে হবে তাহলে ট্রেনের সংখ্যা বাড়াতে হবে যাতে ব্যাঙ্ককর্মীরাও ট্রেনের সুবিধা পাবেন। কোনদিন থেকে কতজন ব্যাঙ্ককর্মী কর্মস্থলে আসছেন সেটা জানা গেলে কটা টিকিট কাউন্টার খোলা হবে সেটাও ঠিক করা যাবে।

ট্রেনে যাতায়াত করার ছাড়পত্র পেলে কাউন্টার থেকে ব্যাঙ্ক কর্মীদের মান্থলি টিকিট কাটতে হবে এবং তাঁরা কর্মক্ষেত্রে যাওয়ার অনুমতি পাবে। কিন্তু রাজ্য সরকার কবে থেকে এই কাজ হবে তা কেউই বলতে পারেনি। তারা সমাজের একটা বড় অংশ এবং রাজ্য চালাবার জন্য যে অর্থের প্রয়োজন হয় তা ব্যাঙ্ক থেকেই তোলা যায় সেই ব্যাঙ্ক কর্মীদের সুবিধার জন্য রাজ্যসরকার এখনও পর্যন্ত কিছুই করে উঠতেই পারলো না।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।