রাজ্য

আছে নিরাপত্তা রক্ষী, নেই নিরাপত্তা


সুপর্ণা রায়, চিন্তন নিউজ, ২৭ মার্চ: এবার পশ্চিমবঙ্গ বিধানসভার নির্বাচন আট দফায় হবে। আজ থেকে শুরু প্রথম দফার ভোট পর্ব। এবারের ভোটে রাজ্য পুলিশের উপর একেবারেই ভরসা রাখেনি নির্বাচন কমিশন। দফায় দফায় পশ্চিমবঙ্গে এসেছে কেন্দ্রীয় বাহিনী। কিন্তু এত কেন্দ্রীয় বাহিনী ,এত নিরাপত্তার আশ্বাস প্রথম দফার ভোটেই মনে হচ্ছে প্রহসনের সুত্রপাত। আজ মোট ত্রিশটি আসনে ভোটগ্রহণ। তাই ভোটকর্মীরা শুক্রবার রাতেই প্রয়োজনীয় জিনিসপত্র গুছিয়ে নিয়ে ভোটকেন্দ্রে উপস্থিত হন।

পুরুলিয়া জেলার বান্দোয়ানেও ভোটকর্মীদের নিয়ে একটি গাড়ী যায়। গাড়ী থেকে যাত্রীদের ভোটকেন্দ্রে নামিয়ে দিয়ে গাড়ীটি যখন ফিরছিল তখন মুখে কাপড় বাঁধা কয়েক জন চালককে জোর করে গাড়ী থেকে নামিয়ে মাওবাদী কায়দায় গাড়ীটিতে বিস্ফোরক ঢেলে আগুন ধরিয়ে দেয়। নিমেষেই গাড়ীটি ভষ্মীভূত হয়ে যায়। তবে হতাহতের কোনো খবর পাওয়া যায়নি।

আবার পূর্ব মেদিনীপুর জেলার পটাশপুরের চকগোপাল পুরেও আজ ভোট। সকালে এই এলাকায় কয়েকজন যুবক দাঁড়িয়ে ছিল হাতে কাটারি আর গলায় গামছা জড়িয়ে। তাদের মধ্যে একজন যুবক এপাশ ওপাশ করছে আর ভোটদাতাদের যারা ঐ আল ধরে ভোট দিতে গেছেন তাঁদের কেটে কুঁচি কুঁচি করে ফেলবে বলে ভয় দেখিয়েছে। ঘটনার খবর পাওয়ার পর কেন্দ্রীয় বাহিনীর আধিকারিকরা গিয়ে ওই যুবকদের সরিয়ে দেয় এবং প্রিসাইডিং অফিসারের সাথে কথা বলে তাদের নির্ভয়ে ভোট গ্রহণ সম্পন্ন করতে বলেন। এভাবেই শুরু হলো প্রথম দফার ভোট পর্ব।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।