বিদেশ

এখনও দাউদাউ করে জ্বলছে মার্কিনী যুদ্ধ জাহাজ


মীরা দাস : চিন্তন নিউজ:১৫ই জুলাই:- এখনও আগুন জ্বলছে আমেরিকার বিমানবাহী রনতরী ইউ এস এস বনোহোম রিচার্ডে, গত রবিবার একটি বিষ্ফোরণে এই আগুন লাগে বলে সংবাদ সূত্রের খবর। প্রসঙ্গত, মার্কিন নৌবাহিনীর দ্বিতীয় বৃহত্তম বিমান ও বিমানবাহী যুদ্ধ জাহাজ ইউ এস এস বনোহোম রিচার্ডে একের পর বিস্ফোরণের ঘটনা ঘটে, এবং এর পরই বিধ্বংসী আগুন ধরে যায়।

প্রাথমিক ভাবে এই ঘটনায় ১৮ জনের আহত হওয়ার খবর পাওয়া গেলেও এখনও পর্যন্ত আহতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬৩ জন। এই বিধ্বংসী ঘটনাটির দু’দিন কেটে গেলেও আগুন এখনও জ্বলছে। ৮৪৪ ফুট লম্বা জাহাজটির বেশির ভাগ অংশ কয়েক ঘণ্টা ধরে ঘন কালো ধোঁয়ায় ভরেছিল এবং কয়েক মাইল দুর থেকে ধোঁয়া দেখা যাচ্ছিল।

দমকলের ছয়টি অগ্নিনির্বাপক জাহাজ থেকে যুদ্ধ জাহাটিতে জল দেওয়া হয়, যদিও সেই কাজ এখন জারি আছে। আগুন নেভানোর জন্য হেলিকপ্টার থেকেও জল দেওয়ার খবর মার্কিন নৌবাহিনির আধিকারিক জানিয়েছেন। জানা যাচ্ছে সান ডিয়াগো শিপ ইয়ার্ডে ছোটখাটো রক্ষনাবেক্ষণের কাজের জন্য রাখা একটি ছোট জাহাজ বিস্ফোরণ ঘটে সেখান থেকেই আগুন ছড়িয়ে পড়ে যুদ্ধবিমানটিতে।

আর‌ও জানা যায় ঘটনার সময় জাহাজটিতে প্রায় ১৬০ জনের মতো লোক ছিলেন। ঘটনার সময় জ্বলন্ত জাহাজটির কাছে দুটি ডেস্ট্রয়ার, ইউ এস এস, ফিটজেরলিড ও ইউ এস এস রাসেল নোঙর করা ছিল, দ্রুত এই দু’টি জাহাজকে সরিয়ে নেওয়া হয় । শেষ পাওয়া খবর অনুযায়ী এখন‌ও আগুন জ্বলছে।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।