জেলা

আজকের হুগলি জেলার সংবাদ__


দীনেশ ঘড়ুই :— চিন্তন নিউজ: ১৭ই আগস্ট:- দীর্ঘ নয় বছর পর তারকেশ্বরের নাইটা পঞ্চায়েত এর সামনে নবরূপে খুলে গেল সিপিআইএম এর পার্টি অফিস। এই সেই পার্টি অফিস যা তৃনমুল এর গুন্ডা বাহিনীর লুটপাট অগ্নিসংযোগ এর সাক্ষী।দীর্ঘদিন যাবৎ অবহেলা যে পড়ে ছিল। গাছপালা এবং জঙ্গল এ ভরে উঠেছিল।কিন্তু বহু মানুষের অকৃত্রিম ভালোবাসা এবং দায়বদ্ধতা থেকে আবার নবরূপে সেজে উঠলো ওই অফিস।

সুপর্না রায়:—- পরিবেশের ভারসাম্য রক্ষায় হুগলি জেলার গোঘাট এ বৃক্ষরোপণ করলেন তিন প্রকৃতিপ্রেমী।। খানাকুল এর বীরলোক গ্রামের বাসিন্দা “গাছদাদু” আনন্দ খাঁ, গোঘাট এর অসিত মুখোপাধ্যায়, এবং পুড়শুড়ার রসুলপুরের উজ্জ্বল ঘোষের উদ্যোগে শনিবার বট, পাকুড়, কদম, অশ্বত্থ ইত্যাদি গাছ লাগানো হয়। গ্যাঞ্জেস ভ্যালি ফুডস প্রাইভেট লিমিটেড এর শ্রমিকরা বন্ধ কারখানা যে উৎপাদন শুরু করার দাবি যে অনশনে বসেছেন।। আন্দোলনকারীদের শ্রমিক সংগঠনের সভাপতি অসীম মুখোপাধ্যায় জানিয়েছেন প্রায় দেড় বছর কারখানাটি বন্ধ। তাঁদের একটাই দাবি কারখানা খোলা হোক এবং উৎপাদন শুরু হোক। এখানকার মানুষের অবস্থা অত্যন্ত শোচনীয়।। সরকার যদি হস্তক্ষেপ না করে তবে এই কারখানা খোলা অসম্ভব।

জয়দেব ঘোষ:—তৃণমূল বিজেপি ছেড়ে সিপিএমে যোগ দিলো ৩০ জন। সোমবার পান্ডুয়া সরাই তিন্না পঞ্চায়েতের তিন্না এলাকার বেশ কিছু যুবক তৃণমূল বিজেপিতে ছেড়ে সিপিআইএমের যোগদান করেন। এদিন পান্ডুয়া সিপিআইএমের দলীয় কার্যালয়ে তাদের হাতে দলীয় পতাকা তুলে দেন পান্ডুয়ার সিপিআইএম বিধায়ককে আমজাদ হোসেন। বিধায়ক বলেন, তৃণমূল ও বিজেপি মানুষকে ধোঁকা দিয়েছে। তাই তাদের সঙ্গে না থাকে তারা সিপিআইএম এ যোগদান করেন।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।