জেলা

হুগলি জেলা নিউজ



চিন্তন নিউজ:::—- ৮ ই ফেব্রুয়ারি:::- নবান্ন অভিযান কে সামনে রেখে পুরো পশ্চিমবাংলা জুড়ে চলছে নানারকম কর্মসূচি।। দেওয়াল লিখন,পথসভা,পথনাটিকা , মিটিং, মিছিল আন্দোলন অনুষ্ঠিত হচ্ছে।। আজ নবান্ন অভিযান কে কেন্দ্র করে আরামবাগ এ পথসভা অনুষ্ঠিত হয়।। আবার এস এফ আই সিঙ্গুর লোকাল কমিটি ও ডি ওয়াই এফ আই সিঙ্গুর দক্ষিণ লোকাল কমিটির ডাকে মির্জাপুর বাজারেও অনুষ্ঠিত হয় পথসভা।। এর ই মধ্যে চলছে নানারকম আন্দোলন কর্মসূচি।। গতকাল থেকে শুরু হয়েছে হুগলি- চুঁচুড়া পৌরসভার অস্থায়ী কর্মীদের অনশন আন্দোলন।।হুগলি চুঁচুড়া পুরসভার অস্থায়ী মজদুর ও কর্মচারী দের অনশনের আজ দ্বিতীয় দিন। মজুরির দাবিতে দীর্ঘদিন ধরে আন্দোলন করছেন। পুরসভার প্রবেশদ্বারের পাশে গতকাল থেকে অনশন মঞ্চে উপস্থিত থাকছেন মজুর ও কর্মচারীরা।
এদিকে, ইতিমধ্যে তৃণমূলের একটি শ্রমিক সংগঠন আত্মপ্রকাশ করেছে। সেই নতুন সংগঠনের সাথে আলোচনা করে ২০ টাকা বৃদ্ধির কথা ঘোষণা করা বয় প্রশাসকের পক্ষ থেকে বলে জানা গেছে এবং এই বৃদ্ধি যে এবছর এপ্রিল মাস থেকে কার্যকরী হবে তাও জানা গেছে। এদিকে দীর্ঘদিনের লড়াইয়ের সাথে থাকা সংগঠনটি প্রথমে ৩০ টাকা বৃদ্ধির সময়েই আরও ৩০ টাকা বৃদ্ধির বিষয়ে দাবি রাখেন পুর কতৃপক্ষের কাছে। সাত মাস পার হয়ে গেলেও সেবিষয়ে কোনও সদর্থক ভূমিকা না থাকায় পুনরায় সংশ্লিষ্ট সংগঠনটি কতৃপক্ষের কাছে তাদের পূর্ব ঘোষিত দাবি নিয়ে দরবার করে।কিন্তু পুরসভার পুর প্রশাসক ২০টাকা বৃদ্ধির কথা ঘোষণা করেন এবং সেদিন নতুনভাবে গড়ে ওঠা সংগঠনটি আবিরও খেলেন প্রবেশদ্বারে। সেখানে পুরপ্রশাসকও উপস্থিত থাকেন।
কিন্তু এই কুড়ি টাকা মজুরি বৃদ্ধির সিদ্ধান্ত মেনে নিতে পারেননি দীর্ঘদিনের সংগঠনটির ঐক্যবদ্ধ আন্দোলনকারীরা। তাঁদের দাবি- কথামত ৩০টাকা বৃদ্ধি না হওয়ায় অস্থায়ী কর্মীরা ক্ষোভ প্রকাশ করেছেন।
গতকাল থেকে শুরু হওয়া প্রতিবাদী অনশন কর্মসূচি তারই প্রতিফলন বলে মনে করা হচ্ছে। একইসঙ্গে নতুনভাবে গড়ে ওঠা সংগঠনটি ঐক্যবদ্ধ আন্দোলন ভাঙার পরিকল্পিত কৌশল ও ভাবনা বলেই মনে করছেন আন্দোলনকারী সহ অন্যেরা।
আজকের অনশন মঞ্চে বক্তব্য রাখেন সৌরভ গাঙ্গুলি স্নেহাশীষ চক্রবর্তী সহ বিভিন্ন নেতৃবৃন্দ।
বিরোধী দলনেতা বর্তমান পুর কো-অর্ডিনেটর সমীর মজুমদার সেইদিনেই আন্দোলনকারীদের পক্ষে থেকে কুড়ি টাকা বৃদ্ধির বিরোধিতা করেছিলেন।

চারিদিকে একটাই কথা ——– হাল ফেরাও– লাল ফেরাও। যাহা নবান্ন— তাহাই ছাপ্পান্ন।। ১১ই ফেব্রুয়ারি নবান্ন অভিযানের সমর্থনে নালিকুলের গজা গ্রামে এস এফ আই / ডি ওয়াই এফ আই এর সভা। আবার এদিকে১১ ফেব্রুয়ারি এস এফ আই / ডি ওয়াই এফ আই সহ বাম ছাত্র যুব সংগঠনের নবান্ন অভিযানের সমর্থনে আজ এসএফআই- ডিওয়াইএফআই কোন্নগর লোকাল কমিটির যৌথ আহ্বানে কোন্নগর চলচিত্রম মোড়ে সমাবেশ অনুষ্ঠিত হয়।
বক্তব্য রাখেন- এস এফ আই রাজ্য সম্পাদক সৃজন ভট্টাচার্য, ডি ওয়াই এফ আই হুগলী জেলা সভাপতি মিন্টু বেরা, এস এফ আই রাজ্য কমিটির সদস্য কমরেড বাদশা দাস, এস এফ আই কোন্নগর আঞ্চলিক কমিটির ভারপ্রাপ্ত সম্পাদক দেবক পাল, ডি ওয়াই এফ আই কোন্নগর লোকাল কমিটির সদস্য গৌরব মৈত্র সহ অন্যান্য নেতৃবৃন্দ। সভাপতিত্ব করেন ছাত্রনেতা রাহুল পাঠক। এসএফআই কোন্নগর আঞ্চলিক কমিটির পক্ষ থেকে সঙ্গীত পরিবেশন করা হয়।

আজ এক গর্বের দিন।।আজ‌এবিপিটিএ সংগঠনের 87 তম প্রতিষ্ঠা দিবসে কেন্দ্রীয় দপ্তরে (কলেজসটীট) ABPTA এর পতাকা উত্তোলন করেন সাধারণ সম্পাদক মোহনদাস পণ্ডিত। তিনি সংগঠনের ইতিহাস এবং সংগঠনের আগামী কর্মসূচি 18ফেব্রুয়ারী অবস্থান ও সমাবেশ নিয়ে আলোচনা করেন।সভা পরিচালনা করেন সমিতির সহ সভাপতি সমর চক্রবর্তী এবং উপস্থিত ছিলেন পিনাক রায আব্দুল মহিদ নিলয মন্ডল ও রাজেশ দাস ।

আবার নবান্ন অভিযান কে সামনে রেখে এস এফ আই / ডি ওয়াই এফ আই শ্রীরামপুরের উদ্যোগে শ্রীরামপুর স্টেশনে সভা। প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন এস এফ আই রাজ্য সম্পাদক সৃজন ভট্টাচার্য ডি ওয়াই এফ আই কেন্দ্রীয় কমিটির সদস্য কমরেড পারমিতা ঘোষ চৌধুরী এছাড়াও অন্যান্য ছাত্র -যুব নেতৃত্ব। উপস্থিত ছিলেন ডি ওয়াই এফ আই হুগলী জেলা সভাপতি মিন্টু বেড়াষ ডি ওয়াই এফ আই পশ্চিমবঙ্গ রাজ্য কমিটির সদস্য মিঠুন চক্রবর্তী সভাপতিত্ব করেন অনুপ দাস।।। আজ১১ই ফেব্রুয়ারি নবান্ন অভিযানের সমর্থনে নালিকুলের গজা গ্রামে এস এফ আই/ ডি ওয়াই এফ আই এর সভা।

আবার এদিকেDYFI কানাইপুর নবগ্রাম আঞ্চলিক কমিটি র অন্তর্গত নবগ্রাম ১ নং শাখার পরিচালনায় ২ দিন ব্যাপী ভলিবল টুর্নামেন্ট ৬ এবং ৭ ফেব্রুয়ারি হাজারো বাঁধা কাটিয়ে সফল হলো। নবগ্রাম ১ নং শাখার সকল সংগ্রামী সৈনিকদের এবং নবগ্রামের সকল ক্রীড়াপ্রেমি মানুষজন কে সংগ্রামী অভিবাদন।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।