রাজ্য

অভিনেতা স্বরূপ দত্ত প্রয়াত।


নিউজ ডেস্ক: চিন্তন নিউজ:১৭ই জুলাই :— প্রয়াত হলেন বাংলা সিনেমার ৬০ ও ৭০ দশকের পরিচিত মুখ অভিনেতা স্বরূপ দত্ত। বুধবার ভোররাতে মল্লিকবাজারের একটি বেসরকারি হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। মৃত্যুকালে বয়স হয়েছিল ৭৮ বছর।

হাসপাতাল সূত্রে জানানো হয়েছে, বেশ কিছুদিন ধরেই বার্ধক্যজনিত অসুখে ভুগছিলেন তিনি। তার মধ্যে গত শনিবার বাড়িতে পড়ে গিয়ে চোট পান। সংজ্ঞাহীন অবস্থায় তাঁকে এই হাসপাতালে ভর্তি করা হয়। তারপর থেকে ভেন্টিলেশনেই ছিলেন তিনি। বুধবার ভোররাতে তাঁর মৃত্যু হয়।

পরিবারের তরফে জানানো হয়েছে, প্রথমে হাসপাতাল থেকে স্বরূপ দত্তের দেহ আনা হবে বালিগঞ্জ প্লেসের বাড়িতে। তারপর সেখান থেকে নিয়ে যাওয়া হবে কেওড়াতলা শ্মশানে। সেখানেই শেষকৃত্য সম্পন্ন হবে তাঁর।তিনি রেখে গেলেন তাঁর স্ত্রীকে । রয়েছেন যোগ্য পুত্র, পরিচালক শারণ দত্ত। তিনি আজীবন বামপন্থায় বিশ্বাসী ছিলেন। তাঁর আদর্শ তাঁর পুত্রের মধ্যে রয়ে গেছে।

ষাট ও সত্তরের দশকে বেশ কিছু জনপ্রিয় ছবিতে অভিনয় করেছেন স্বরূপ দত্ত ৷ বেশ কিছু ছবিতে তখন তাঁকে নায়কের ভূমিকায় দেখা গিয়েছিল৷ বিশেষত তপন সিংহ পরিচালিত বেশ কয়েকটি ছবিতে প্রধান চরিত্রে তাঁকে দেখা গিয়েছে ৷ তাঁর অভিনীত ছবিগুলির মধ্য উল্লেখ্যযোগ্য হল- ‘মেঘ ও রৌদ্র’, ‘আপনজন’, ‘এখনই’, ‘সাগিনা মাহাতো’, ‘হারমোনিয়াম’, ‘পিতা-পুত্র’, ‘মা ও মেয়ে’, ‘অচেনা অতিথি’ ইত্যাদি৷ অপর্ণা সেন, মৌসুমী চট্টোপাধ্যায়, তনুজার মতো নায়িকাদের বিপরীতে রূপোলি পর্দায় তিনি অভিনয় করেছেন৷ বাঙালি সুপুরুষ নায়ক হিসেব স্বরূপ দত্ত চিরকালই থেকে যাবেন বাঙালির মনে৷।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।