দেশ

এন‌আর‌সি বিরোধী কবিতা লিখে গ্রেফতার সাংবাদিক, কবি:–


নিউজ ডেস্ক:চিন্তন নিউজ:২০শে ফেব্রুয়ারি:–কর্ণাটকের সিরাজ বিসারাল্লি নামে এক সাংবাদিক, কবি এন‌আর‌সির বিরুদ্ধে কবিতা লিখেছিলেন, তাঁকে গ্রেপ্তার করেছে কর্নাটক পুলিশ। তাঁর অপরাধ, দেশের আইনের বিরুদ্ধে কবিতা লিখে তা পাঠ করেছেন। নাগরিকত্ব সংশোধিত আইন এবং জাতীয় নাগরিকপঞ্জির বিরুদ্ধে তিনি ঐ কবিতা লেখেন ও পাঠ করেছেন। সেই কবিতা সোশ্যাল মিডিয়ায় এখন ভাইরাল হয়ে গিয়েছে। 

পুলিশ সূত্রে খবর, বিসারাল্লি এই কবিতা পাঠ করেছিলেন অ্যানিগুন্ডি উৎসবে। যা আয়োজন করেছিল কন্নড় সংস্কৃতি দপ্তর। কোপ্পাল জেলায় এই অনুষ্ঠান হয়েছিল। একই সঙ্গে তা ১৪ জানুয়ারি সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেন অপর এক সাংবাদিক। যা মুহূর্তে ভাইরাল হয়ে যায়। সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেছিলেন সাংবাদিক রাজাবক্সি। তাঁকেও গ্রেপ্তার করা হয়েছে।

বিজেপি’‌র যুব মোর্চার জেলার সাধারণ সম্পাদক শিবু আরাকেরি এঁদের নামে অভিযোগ দায়ের করেন ২৪ জানুয়ারি। তার প্রেক্ষিতেই এই গ্রেপ্তার। এমনকী তাঁদের আগাম জামিনও খারিজ করা হয়েছে। কবিতা লিখে গ্রেপ্তার হওয়ার নজির খুব কমই আছে এদেশে। এটা গেরুয়া শিবিরের প্রতিহিংসার রাজনীতি বলে মনে করা হচ্ছে। বাক স্বাধীনতা, কলমের স্বাধীনতা, সমস্ত গণতান্ত্রিক অধিকার হনন করা হচ্ছে।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।