রাজ্য

পশ্চিমবঙ্গে তৃতীয় দফায় ভোটের বলি এক


নিউজডেস্ক, চিন্তন নিউজ, ২৪ এপ্রিল: মুর্শিদাবাদের কংগ্রেস কর্মী টিয়ারুল আবুল কালামের মৃত্যুর ঘটনায় ক্ষুব্ধ পশ্চিমবঙ্গের কংগ্রেস। বর্ষীয়ান কংগ্রেস নেতা প্রদীপ ভট্টাচার্য্য দিল্লির নির্বাচন কমিশন অফিসে গিয়ে ক্ষোভ উগড়ে দিলেন। প্রদীপ ভট্টাচার্য্য বলেন এরকম ঘটনা মুর্শিদাবাদে ঘটতে পারে এই আশঙ্কা থেকেই প্রদেশ কংগ্রেসের পক্ষ থেকে মুর্শিদাবাদের এসপি, ডিএম কে সেকথা আগে থেকেই জানানো হয়েছিল। নির্বাচন কমিশনকেও বারবার একথা জানানো হ‌ওয়া সত্ত্বেও একজনের মৃত্যু ঘটল।
নিহত কংগ্রেস কর্মীর মৃত্যুর প্রতিবাদে এদিন প্রদেশ কংগ্রেস রাজ্য নির্বাচন কমিশন দপ্তরে বিক্ষোভ দেখায়। নির্বাচন কমিশন এই মৃত্যুর দায় ঝেড়ে ফেলেছেন। নির্বাচন কমিশনের এই ভুমিকায় প্রদেশ কংগ্রেস আরো ক্ষিপ্ত।
প্রসঙ্গত মঙ্গলবার তৃতীয় দফার ভোটগ্রহণ পর্বের শেষবেলায় মুর্শিদাবাদের ভগবানগোলার ১৮৮ নম্বর বুথে কংগ্রেস- তৃণমূলের মধ্যে ব্যাপক সংঘর্ষ হয়। সেই সংঘর্ষে এক কংগ্রেস কর্মীর মৃত্যু হয়েছে৷ জানা গিয়েছে, নিহতের নাম টিয়ারুল আবুল কালাম।
প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, টিয়ারুল ভোট দিয়ে ফেরার সময় তাঁকে গালিগালাজ করেন কয়েক জন তৃণমূল কর্মী। সেখান থেকেই গন্ডগোলের সূত্রপাত। এর পর তাঁর উপর আক্রমণ করে লালু নামে স্থানীয় এক দুষ্কৃতী। তাঁর পেটে হাঁসুয়া দিয়ে কোপ মারে। সঙ্গে সঙ্গেই তাঁকে স্থানীয় নসিপুর প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে নিয়ে যাওয়া হয়। অবস্থার অবনতি হলে তাঁকে পাঠানো হয় বহরমপুর মেডিক্যাল কলেজে। সেখানেই মৃত্যু হয় টিয়ারুলের। প্রদেশ কংগ্রেস সভাপতি সোমেন মিত্র বলেছেন টিয়ারুল বহুদিনের কংগ্রেস কর্মী, শাসক তৃণমূলের কাছে বিক্রি হয় নি। তাই তাকে প্রাণ হারাতে হ’ল। এর জবাব ব্যালটে দেবে মানুষ।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।