দেশ রাজ্য

প্রথম দফার ভোটে অশান্তি উত্তরবঙ্গে


পাপিয়া সিনহা, চিন্তন নিউজ, ১১ এপ্রিল: শুরু হ’ল ২০১৯ এর লোকসভা নির্বাচন। এ রাজ্যে আজ প্রথম দফায় কোচবিহার ও আলীপুরদূয়ার এই দু’টি কেন্দ্রে ভোটগ্রহণ চলছে। দিনের শুরুতেই কোচবিহারের দিনহাটায় তৃণমূল, বিজেপির সংঘর্ষ চলছে। এ ব্যাপারে পুলিশ নিজেই নিরাপত্তাহীনতায় ভুগছেন। রসমন্ডা প্রাথমিক বিদ্যালয়ের বুথের প্রিসাইডিং অফিসার দায়সারা ভাবে আত্মরক্ষার্থে বলতে বাধ্য হ’লেন ভোট ঠিকভাবে চলছে। এই দু’টি কেন্দ্রেই যুযুধান লড়াই তৃণমূল কংগ্রেস ও বিজেপির। কংগ্রেস ও বামফ্রন্টের অস্তিত্ব রক্ষার লড়াই। এখানে মূল ইস্যু চা বাগান শ্রমিকদের বঞ্চনা, চিটফান্ডের দূর্নীতি, আদিবাসীদের অরণ্যের দাবী এবং বিবিধ।
কোচবিহারের শীতলকুচিতে বুথে কোনো এজেন্ট বসতে দেওয়া হয় নি। স্পর্শকাতর বুথ হ‌ওয়া সত্ত্বেও একশো শতাংশ বুথে কেন্দ্রীয় বাহিনী না দেওয়ায় নির্বাচন কমিশনের সিদ্ধান্ত, দায়িত্ব নিয়ে প্রশ্ন উঠছে।
আজ প্রথম দফায় ভোট আতঙ্কের পরিবেশেই শুরু হ’ল বলা যায়। পশ্চিমবঙ্গের পাশাপাশি এদিন অন্ধ্রপ্রদেশ, অরুণাচল প্রদেশ, গোয়া, গুজরাত, হরিয়ানা, হিমাচল প্রদেশ, কেরালা, মেঘালয়, মিজোরাম, নাগাল্য়ান্ড, পাঞ্জাব, সিকিম, তেলঙ্গানা, তামিলনাড়ু, উত্তরাখণ্ড, আন্দামান নিকোবর, দাদরা ও নগর হাভেলি, দমন ও দিউ, লাক্ষাদ্বীপ, নয়া দিল্লি, পণ্ডিচেরি ও চণ্ডীগড়েও চলছে ভোটগ্রহণ।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।